কানোরিয়া মুখ খুলে কাদের নাম বলবেন! পাক ক্রিকেটে চরম টেনশন

বোমা ফাটিয়ে ফের আলোচনার শীর্ষে পাক ক্রিকেটার শোয়েব আখতার। পাক টিভিতে বসে সরাসরি তিনি বললেন, প্রাক্তন পাক ক্রিকেটার দানিশ কানেরিয়ার সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করতো পাকিস্তানের ক্রিকেটাররা। তার অপরাধ সে হিন্দু ছিল! এই কারণে তাকে আলাদা রাখা, কথা না বলা, খারাপ ব্যবহার করা চলত সব সময়েই। শোয়েবের এই কথায় ঝড় উঠেছে পাকিস্তান ক্রিকেটমহলে। সোশ্যাল মিডিয়ায় তাঁর সাহসিকতার প্রশংসা করে পাশে দাঁড়িয়েছেন নেটিজেনরা।

দানিশ পাকিস্তানের দ্বিতীয় হিন্দু ক্রিকেটার। তার মামা অনিল দলপত ছিলেন প্রথম হিন্দু ক্রিকেটার। পাকিস্তানের হয়ে ৬১টি টেস্টে দানিশ নিয়েছিলেন ২৬১টি উইকেট। খেলেছিলেন ১৮টি ওয়ান ডে। শোয়েব পাকিস্তান টিভি চ্যানেলে বলেন, দলে মাঝেমধ্যে দেখতাম কেউ বলছে ও করাচি থেকে এসেছে ও ইসলামাবাদের বা পেশোয়ারের। এসব শুনে আমার রাগ হতো। খেলোয়াড় জীবনে এমন ২-৩জনের সঙ্গে আমার সরাসরি সংঘর্ষ হয়েছে। কেউ যদি ধর্মে হিন্দু হয় আর পাকিস্তান ক্রিকেট দলে খেলে আর পারফর্ম করে, তাহলে ধর্মের কথা ওঠে কোথা থেকে! নির্দিষ্ট সেই ক্রিকেটারের নাম না করে শোয়েব বলেন, দলের কয়েকজন জানতে চাইত, দানিশ কেন এখন থেকে খাবার নিচ্ছে? অথচ এই হিন্দু ছেলেটাই ইংল্যান্ডে আমাদের টেস্ট জিতিয়েছিল। পাকিস্তানে খেলতে নেমে কেউ যদি প্রচুর উইকেট নেয় তাহলে সে তো সুযোগ পাবেই কিন্তু ওকে অনেকেই সে কৃতিত্ব দিতে চাইতো না।

ছবির এই অভিযোগকে যথার্থই বলেছেন দানিশ বলেছেন শোয়েব একজন কিংবদন্তি আর ওর কথা ওর বলের মতো ধারালো যখন পাকিস্তানের খেলতাম এই কথাগুলো বলার সাহস ছিলনা কিন্তু শোয়েব এগিয়ে আসায় এবার মুখ খুলব। আমার হয়ে ইনজামাম ভাই ইউসুফ, ইউনুস মুখ খুলেছিলেন। কিন্তু থামানো যায়নি ওদের কথা, ওদের আচরণ। এবার আমি মুখ খুলব। জানাব ওই ক্রিকেটারদের নাম। দানিশ কাদের নাম মুখে আনেন, সে নিয়ে পাক ক্রিকেট মহলে এখন চাপা উৎকণ্ঠা।

Previous articleবামেদের কটাক্ষ: বাজপেয়ি জমানায় নাগরিকত্ব আইন সংশোধনে সমর্থন করে আজ জীবন দেওয়ার হুমকি মমতার!
Next articleবান্ধবীকে নিয়ে গেস্ট হাউসে সহপাঠী, তারপর যা হলো তা ধারণার বাইরে!