ফাঁসির টাকাতে মেয়ের বিয়ে

ফাঁসিতে ঝোলালেই মিলবে টাকা। আর সেই টাকায় হবে মেয়ের বিয়ে! মৃত্যুদণ্ডের পারিশ্রমিকে মিলবে বিয়ের আনুষাঙ্গিক কেনার টাকা।

পবন জল্লাদ। নির্ভয়া কাণ্ডে দোষী সাব্যস্ত চারজনকে ফাঁসি দেওয়ার দায়িত্ব পড়েছে পবনের উপর। পবন বলছেন, হাত একদম খালি, অথচ সামনে মেয়ের বিয়ে। তাই ২২শে জানুয়ারি চার অভিযুক্তকে ফাঁসি দিলে হাতে আসবে এক লক্ষ টাকা। সেই টাকা তিনি মেয়ের বিয়ের জন্য খরচা করব নানা আনুষঙ্গিক কেনার। যদি না আইনি জটিলতায় ফাঁসির দিন পিছিয়ে যায়।

ইতিমধ্যে ফাঁসির অনুশীলন শুরু করে দিয়েছে ৫৭বছরের পবন। ফাঁসির দড়ি যেমন তৈরির প্রস্তুতি চলছে, তেমনি তিহাড় জেলের ফাঁসির মঞ্চ পরীক্ষা-নিরীক্ষা চলছে। পবন অবশ্য ফাঁসি নিয়ে বেশ খুশি। তার সাফ কথা, গোটা দেশই এই চারজনকে ফাঁসির দড়িতে ঝোলাতে চাইছে। আর এই ফাঁসির জন্য হাতেও গুনে গুনে আসবে এক লক্ষ টাকা। নিজের পরিবারের কথা বলতে গিয়ে পবন বলেছেন, জেল আমাকে পাঁচ হাজার টাকা মাসোহারা দেয়। এই টাকায় পাঁচ মেয়ে তিন ছেলের সংসার চালানো মুশকিল। তবু তার মধ্যেই চার মেয়ের বিয়ে দিয়েছি। আর এক মেয়ের বিয়ের প্রস্তুতি চলছে। ওই টাকাটা হাতে পেলে মেয়ের বিয়ে দিতে পারব। তাছাড়া এই ধরণের দুর্বৃত্তদের ফাঁসিতে ঝোলাতে পারলে আমারও আনন্দ হবে। এদের সমাজে বেঁচে থাকার অধিকার নেই। প্রস্তুতি নিচ্ছে তিহাড় প্রশাসন। অপেক্ষা ২২জানুয়ারির সকাল সাতটার।

আরও পড়ুন-ফের পাকিস্তানের ব্যাট বাহিনীর হাতে মুণ্ডচ্ছেদ ভারতীয়র

Previous articleফের পাকিস্তানের ব্যাট বাহিনীর হাতে মুণ্ডচ্ছেদ ভারতীয়র
Next articleমাঝ আকাশে মহিলা বললেন, গায়ে বিস্ফোরক, ফাটতে পারে যে কোনও সময়ে!