রাজকোটে অস্ট্রেলিয়াকে হারিয়ে ‘প্রতিশোধ’ ভারতের

ভারত:- ৩৪০/৬ (৫০ ওভার)

অস্ট্রেলিয়া:- ৩০৪/১০ (৪৯.১ ওভার)

রাজকোটে নাটকীয় জয় টিম কোহলির। প্রথম একদিনের ম্যাচে গো-হারা হারের মধুর প্রতিশোধ নিল ভারত। শুরুটা ভালো করেও এদিন ভারতের বোলিং দাপটে আটকে গেল অজিরা। ৩৬ রানে ম্যাচ জিতে সিরিজে ফিরল টিম ইন্ডিয়া।

রাজকোটে দ্বিতীয় একদিনের ম্যাচে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। রোহিত আর ধাওয়ান শুরু করেছিলেন যথাযথ ভাবে। কিন্তু রোহিত এদিন হাত খোলার আগেই জাম্পার বলে ফিরে গেলেন। স্কোরবোর্ডে তখন রোহিত ৪২। রাহুলকে সরিয়ে নামলেন অধিনায়ক। গড়ে উঠল মজবুত জুটি। দুর্ভাগ্য ধাওয়ানের ৪রানের জন্য সেঞ্চুরি পেলেন না। মাঝে শ্রেয়সকে নামিয়ে স্কোরের গতিবেগ বাড়ানোর চেষ্টা হলেও এদিন শ্রেয়স পারলেন না। ১৭ বল খেলে রান করলেন মাত্র ৭। রাহুল কোহলি জুটি যখন জমিয়ে বসেছে, ঠিক তখনই মিচেল স্টার্কের হাতে জমা দিয়ে ৭৮(৭৬) রানে ফিরলেন অধিনায়ক। আশ্চর্যের বিষয় হলো, এই নিয়ে ৬বার কোহলিকে আউট করলেন জাম্পা। বাকিটুকু সবটাই রাহুলের। ৬x৪, ৩x৬ দিয়ে রাহুল করলেন ৫২ বলে ৮২। জাদেজা ২০। নির্ধারিত ৫০ ওভারে ৩৪০ রান তোলে টিম কোহলি।

জবাবে ব্যাট করতে নেমে এদিন শুরুতেই ফেরেন ওয়ার্নার। ওয়ার্নারকে ১৫ রানে শুরুতেই ফেরান মহাম্মদ শামি। ম্যাচের হাল ধরেন ফিঞ্চ এবং প্রাক্তন অধিনায়ক স্মিথ। ফিঞ্চ ৩৩ রানে ফিরে গেলেও দলের হাল ধরে রাখেন স্মিথ। কিন্তু মাত্র ২ রানের পিছনে থেকে ৯৮ রানে আউট হন স্মিথ। কূলদীপ যাদবের বলে আউট হয়ে মাঠ ছাড়েন স্মিথ। এরপর আর সেরকম কেও রান করতে পারেনি। পরপর দুই বলে দুই উইকেট নেন শামি। টার্নার ও কামিন্সকে ফেরান শামি। ৪৪ তম ওভারে এসে ম্যাচ একেবারে ঘুরিয়ে দেন শামি। সঙ্গে সাইনি এবং বুমরার বিষাক্ত বোলিংয়ে বিধ্বস্ত হয়ে পড়ে অজিরা। ৪৬ ওভারের প্রথম বলেই সাইনির বিষাক্ত বলে এলপিডব্লিউ করে ফেরান আগরকে। একই ওভারে ফেরান স্টার্ককেও। তাঁকে দলে নেওয়াটা যে একেবারে ভুল হয়নি তা আরও একবার বুঝিয়ে দিলেন সাইনি। ম্যাচের শেষ উইকেটটি নেন বুমরা। তিনটি উইকেট নেন শামি, দুটি করে উইকেট নেন সাইনি, জাদেজা এবং যাদব।

Previous articleবিয়ের পরের দিনই হাসপাতালে দীপঙ্কর
Next articleফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্ভয়াকাণ্ডের আরেক সাজাপ্রাপ্ত!