‘এবার আলোচনা হোক আপনার ডিগ্রি নিয়েও’, মোদির ‘পরীক্ষা পে চর্চা’ নিয়ে কংগ্রেসের কটাক্ষ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘পরীক্ষা পে চর্চা’-কে কড়াসুরে কটাক্ষ কংগ্রেসের। কংগ্রেস প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে ‘অকারণ সময় নষ্ট’ বলে কটাক্ষ করেছে।
কংগ্রেস নেতা কপিল সিবাল মোদির উদ্দেশ্যে বলছেন, “অকারণে পড়ুয়াদের সময় নষ্ট কেন করছেন? এর কোনও মানেই হয় না। আপনি বরং পড়ুয়াদের একা ছেড়ে দিন। পড়ুয়াদের ওদের মতো পড়াশোনা করতে দিন। অকারণে, পড়ুয়াদের মাথার উপর চাপ বাড়ানোর কোনও প্রয়োজন নেই। যদি আলোচনা করতেই হয়, তাহলে আসুন না, আপনার ডিগ্রি নিয়ে একটু আলোচনা করা যাক।”
লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরি সংবাদমাধ্যমে বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসল ইস্যুগুলি নিয়ে আলোচনা করতে চাইছেন না। তাই নজর ঘোরাতে এসব করছেন। যদি, সাহস থাকে তাহলে কখনও কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের নিয়ে একবার আলোচনায় বসুন। লাইভ টেলিকাস্টে ওই আলোচনা হোক।”

প্রসঙ্গত, পড়ুয়াদের মনোবল বাড়ানোর জন্য
সোমবার দিল্লির তালকোটরা স্টেডিয়ামে ‘পরীক্ষা পে চর্চা’ কর্মসূচির আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে অংশ নেয় 2000 পড়ুয়া। দাবি, গোটা দেশ থেকে অন্তত 2 কোটি পড়ুয়া মোদির এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য নাকি আবেদন জানিয়েছিল। তাঁদের মধ্যে 2000 পড়ুয়াকে বেছে নেওয়া হয়।

 
Previous articleছাত্র মৃত্যু ঘিরে কোচবিহারে উত্তেজনা, আক্রান্ত আইসি
Next articleনির্ভয়াকাণ্ডে ফাঁসির সাজাপ্রাপ্ত পবনের নাবালক তত্ব খারিজ সুপ্রিম কোর্টে