#Coronavirus : চিনে মৃত্যু বেড়ে ৩৬১

করোনা ভাইরাসের জেরে মৃত্যু বেড়েই চলেছে চিনে। সূত্রের খবর, এখনও পর্যন্ত চিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩৬১। এই ভাইরাস চিন ছাড়াও ছড়িয়ে পড়ছে বিভিন্ন দেশে। এরমধ্যে রয়েছে ভারত, ফিলিপিন্স।

স্থানীয় স্বাস্থ্য কমিশন সোমবার জানিয়েছে, চিনের হুবেই প্রদেশ করোনা ভাইরাস মহামারীর কেন্দ্রস্থল। রবিবার এই ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে নতুন করে ৫৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃত্যুর সংখ্যা এখন দাঁড়িয়েছে ৩৬১ জন।

গতকালই চিনের বাইরে ফিলিপিনস থেকেও উহান ফেরত এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। চিন সহ 26 টি দেশের প্রায় সাড়ে 14 হাজারের উপর মানুষ করোনাভাইরাসে আক্রান্ত বলে খবর মিলেছে। এরমধ্যে উহান ফেরত ভারতের দুই আক্রান্তের চিকিৎসা চলছে কেরালায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু এই ভাইরাস সংক্রমণকে বিশ্বস্বাস্থ্যে জরুরি পরিষেবা ঘোষণার পর আতঙ্ক তীব্র হয়েছে চিন ও অন্যান্য দেশে। ভাইরাস সংক্রমণের কারণে চিনের অর্থনীতির উপর বিরাট প্রভাব পড়েছে। একাধিক প্রদেশে স্বাভাবিক জনজীবন স্তব্ধ। অন্যান্য দেশের সঙ্গে চিনের বাণিজ্যিক যোগাযোগ ভীষণভাবে ক্ষতিগ্রস্ত।প্রভাব পড়েছে শেয়ার বাজারে। চিনের প্রশাসন ও চিকিৎসক সমাজ যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে। তার মধ্যেই অস্ট্রেলিয়া সহ কয়েকটি দেশে ও কিছু ওষুধ কোম্পানির তরফে প্রতিষেধক আবিষ্কারের গবেষণা চলছে জোর কদমে।

Previous articleকনকনে শীত রাজ্যে, ফের বৃষ্টির সম্ভাবনা বুধবার থেকে
Next articleঅকালে প্রয়াত হলেন দক্ষিণ 24 পরগণা তৃণমূলের তরুণ নেতা শ্রীমন্ত বৈদ্য