সিএএ-এনআরসি নিয়ে অবস্থান স্পষ্ট করুন কেজরিওয়াল: কংগ্রেস

চলতি সপ্তাহে দিল্লির বিধানসভা নির্বাচন। কুর্সির লড়াইয়ে নেমে পড়েছে শাসক-বিরোধী সব পক্ষ। আর সেক্ষেত্রে সব থেকে বড় ইস্যু শাহিনবাগ আন্দোলন। এই পরিস্থিতিতে নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি জাতীয় নাগরিকপঞ্জী নিয়ে অরবিন্দ কেজরিওয়ালকে অবস্থান স্পষ্ট করতে বললেন কংগ্রেস নেতা পিসি চাকো। তাঁর অভিযোগ, মৃদু হিন্দুত্ববাদের হাওয়া ছড়াচ্ছেন কেজরিওয়াল। তাঁর কথায়, দিল্লির বিধানসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধীদলগুলিকে জোটবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। কিন্তু আপের সভাপতি অরবিন্দ কেজরিওয়াল আদৌ বিজেপি-র বিরোধিতা করছে কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।
সংবাদ মাধ্যমকে এক সাক্ষাৎকারে চাকো বলেন, দেশের সব বিরোধী দলগুলি নাগরিকত্ব সংশোধনী আইন এবং জাতীয় নাগরিকপঞ্জী নিয়ে মুখ খুলেছে। কিন্তু একটা শব্দও উচ্চারণ করেননি কেজরিওয়াল। ঠিক এই কারণেই বিজেপি-র বি-টিম বলা হচ্ছে আপ-কে।

শাহিনবাগ, জামিয়াতে গুলি চলছে, লাঠিচার্জ হচ্ছে পড়ুয়াদের উপর। অনেক প্রবীণ নেতা গিয়েছেন আন্দোলন মঞ্চে। কিন্তু দিল্লির মুখ্যমন্ত্রী যাননি সেখানে। চাকোর কথায়, যে বা যাঁরা ধর্মনিরপেক্ষ তাঁদের অবশ্যই শাহিনবাগে আন্দোলনকারীদের পাশে দাঁড়ানো উচিৎ। ধর্ম নিরপেক্ষ মানুষদের দায়িত্ব সংখ্যালঘুদের রক্ষা করা। কিন্তু কেজরিওয়াল যা করছেন তাঁকে বলে মৃদু হিন্দুত্ববাদ। নিজের অবস্থান স্পষ্ট করা উচৎ দিল্লির মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন-অবশেষে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের যাত্রার দিন ঘোষণা

Previous articleঅবশেষে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের যাত্রার দিন ঘোষণা
Next articleফের কেরালা, করোনাভাইরাস আক্রান্ত তৃতীয় রোগীর খোঁজ মিলল