অ্যাপেলো গ্লেনেগলস টাইমস হাফ ম্যারাথনে ৫ হাজার আবেদন!

মুক্ত বাতাসের জন্য ম্যারাথন।এই লক্ষ্য নিয়ে রবিবার হচ্ছে প্রথম অ্যাপেলো গ্লেনেগলস টাইমস হাফ ম্যারাথন। রেড রোড থেকে ম্যারাথন শুরু হবে । তিনটি ক্যাটাগরি থাকছে। একটি ২১ কিলোমিটার। অন্যটি ১০ কিলোমিটার। শেষে তিন কিলোমিটার ফান রান। উদ্যোক্তারা জানিয়েছেন, পাঁচ হাজার জন এই ম্যারাথনে অংশ নিতে আবেদন করেছেন । দৌড় শুরুর আগেও নাম জমা নেওয়া হবে। ২১ কিলোমিটার ম্যারাথন শুরু হবে সকাল ছ’টায়। ১০ কিলোমিটার সাড়ে সাতটায়। তিন কিলোমিটার ফান রান সকালে সাড়ে আটটায়। পুরুষদের সঙ্গে মেয়েরাও এই ম্যারাথনে যোগ দিতে পারবেন অনায়াসে। স্কুল ছাত্রদেরও ডাকা হয়েছে।

বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন প্রাক্তন অলিম্পিয়ান জয়দীপ কর্মকার। তিনি ম্যারাথনের গুরুত্ব বোঝান। স্বাস্থ্যের পক্ষে যা অত্যন্ত উপযোগী। জয়দীপের কথায়, ‘এই ম্যারাথনের মধ্যে দিয়ে যদি কয়েকজন নিয়মিত শরীরচর্চা শুরু করেন, সেটাই হবে বড় পাওনা। শরীর চর্চার এক কালচার গড়ে তোলা। ম্যারাথনের সার্থকতা সেখানেই।’ সাংবাদিক সম্মেলনে ছিলেন অ্যাপেলো হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট (বিজনেস ডেভেলপমেন্ট) সোমনাথ ভট্টাচার্য। ছিলেন সেই হাসপাতালের চিকিৎসক জয় বসু (ভাইস প্রেসিডেন্ট, অ্যাডমিনিস্ট্রেশন)। তিনি বলেন, ‘দিনের পর দিন ফুসফুসের সমস্যা নিয়ে লোকে আমাদের হাসপাতালে আসছেন। ক্যান্সারের সংখ্যাও বাড়ছে। অধিকাংশটাই দূষণজনিত কারণে। একটু শরীর চর্চার অভ্যাস করতে পারলে রোগের থেকে দূরে থাকা যায়।’
৯ ফেব্রুয়ারি এই ম্যারাথনে উপস্থিত থাকার কথা অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী ও অভিনেত্রী সাংসদ নুসরত জাহানের। যাঁরা সকলেই রীতিমতো শরীর চর্চা করে থাকেন।

Previous articleসার্ভিস রিভলভার দিয়ে আত্মঘাতী পুলিশ
Next article‌মর্মান্তিক! ভগৎ সিংয়ের ফাঁসির দৃশ্য নকল করতে গিয়ে মৃত্যু বালকের