লাদেনের ডেরার খোঁজ দেওয়া ‘বেলজিয়ান ম্যালিনোইস’ এবার কলকাতা পুলিশের ডগ স্কোয়্যাডে

কলকাতা পুলিশের ডগ স্কোয়্যাডে বড়সড় পরিবর্তন আসতে চলেছে। এই জাতের কুকুর বেলজিয়ান ম্যালিনোইস নামে পরিচিত। এই জাতের কুকুর কলকাতা পুলিশের বিশেষ ডগ স্কোয়্যাডে অন্তর্ভুক্ত করলে আরও জোরদার হবে ডগ স্কোয়্যাড। ওসামা বিন লাদেনের ডেরার খোঁজ দিয়েছিল এই জাতের কুকুর।এই ব্রিডটি আনার মূল কারণ হল যে কোনও সন্ত্রাস জাতীয় পরিস্থিতি মোকাবিলা করার দক্ষতা।
জানা গিয়েছে, নবান্নের কাছে ‘অ্যাটাক ডগ’-এর জন্য একটি নতুন ঘর তৈরি করা হচ্ছে। রাজ্য সচিবালয় রাজ্যের বাইরে প্রশিক্ষিত একটি কুকুর এরই মধ্যে অন্তর্ভুক্ত করেছে। বৃহস্পতিবার কলকাতা পুলিশের এক সিনিয়র কর্তা জানিয়েছেন, নবান্নের কাছে নতুন কেনেলটিতে এই কুকুর রাখা থাকবে। সর্বাধিক ১২টি কুকুর আপাতত অধিগ্রহণ করা হবে, এর ফলে ডগ স্কোয়্যাডে কুকুরের মোট সংখ্যা ৬০ হয়ে যাবে।
ইতিমধ্যে বেলজিয়ামের ম্যালিনোইস সারমেয়কে অন্তর্ভুক্ত করেছে। কলকাতা পুলিশের এই ডগ স্কোয়্যাডে বর্তমানে বিভিন্ন জাতের ৩৫টি কুকুর রয়েছে।হয়েছে।তিনি আরও বলেন, আমরা বেশ কিছুদিন আগে আবেদন করেছিলাম, এতদিনে আমরা স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমতি পেয়েছি। এই সারমেয়গুলিকে রাজ্যের বাইরের বিশেষজ্ঞরা প্রশিক্ষণ দেবেন এবং যুক্ত হওয়ার আগে এক বছর সময় নেওয়া হবে। এরই পাশাপাশি, হায়দরাবাদের কেনেল থেকে ডগ স্কোয়্যাডের জন্য ইতিমধ্যেই ১০টি জার্মান শেফার্ড এবং দুটি ল্যাব্র্যাডর আনা হয়েছে।

Previous article‘প্রেম চলছিল, বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন টাটা’ কিন্তু সম্পর্ক ভেঙে গেল কীভাবে?
Next articleএখন ঘরে বসেই নিয়ন্ত্রণ করা যাবে পিএফ অ্যাকাউন্ট