নিরাপত্তা বৈঠকে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ, অমিত-মমতা মুখোমুখি হওয়ার সম্ভাবনা

অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে বৈঠকের ডাক দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২৮ ফেব্রুয়ারি ভুবনেশ্বরের এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নবান্নে সূত্রে খবর, বৈঠকে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী। শুধু মমতাই নন, উপস্থিত থাকতে পারেন রাজ্যের অন্যান্য মন্ত্রীরাও।
পূর্বাঞ্চলের ৫টি রাজ্যে নিরাপত্তার নিয়ে বৈঠক ডাকা নেওয়া হয়। বাংলা ছাড়াও ওড়িশা, ঝাড়খন্ড, বিহার ও সিকিমের মুখ্যমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হয়েছে।
২৩ তম পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক হয়েছিল কলকাতায়। ২০১৮-তে নবান্নর সেই বৈঠকে উপস্থিত ছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেই সময়ে বাংলা, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশার জঙ্গলে মাওবাদী করিডোর নিয়েও আলোচনা হয়।
পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে এরাজ্যের উপস্থিতি অত্যন্ত প্রয়োজনীয়। কারণ, বাংলার সঙ্গে তিনটি দেশের আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। অনুপ্রবেশের পাশাপাশি, মাদক, গরু, সোনা এমনকী মানব পাচারের মতো ঘটনাও ঘটে। সেই সব বিষয় এই বৈঠকে আলোচনা হতে পারে।
নবান্ন সূত্রে খবর, বৈঠকের জন্য ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে মুখ্যমন্ত্রীর সচিবালয়ে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে। মমতা বন্দ্যোপধ্যায়ের তরফে এ বিষয়ে কোনও জবাব দেওয়া না হলেও, রাজনৈতিক মহলের মতে, বৈঠকে যোগ দিতে ভুবনেশ্বরে যেতে পারেন মুখ্যমন্ত্রী।

Previous articleবাইকুল্লার জিএসটি ভবনে বিধ্বংসী আগুন
Next articleমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ পরিবহন ব্যবস্থা, জানালেন পরিবহনমন্ত্রী