তিনি বেঁচে থাকবেন কাজের মধ্যে, প্রয়াত কৃষ্ণা বসুকে শেষ শ্রদ্ধা জানিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রীর

আমরা হারিয়েছি আমাদের একজন অভিভাবককে, প্রয়াত কৃষ্ণা বসুকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে এই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, তিনি অনেক কমিটিতে ছিলেন এবং অনেক কাজ করে গিয়েছেন। তার চলে যাওয়াটা মেনে নিতে হচ্ছে, কারণ এটাই জীবন। সুমন্ত এবং সৌগত দু’জনকেই ধন্যবাদ জানান মমতা, মায়ের প্রতি সবসময় সজাগ দৃষ্টি রাখার জন্য। বলেন, কৃষ্ণা বসুর মৃত্যু রাজনৈতিক ও শিক্ষাজগতে অপূরণীয় ক্ষতি। সমস্ত আত্মীয় অনুরাগীদের সমবেদনা জানাই। নেতাজি ভবনের ঐতিহ্য ধরে রাখতে হবে। তিনি বেঁচে থাকবেন তাঁর কাজের মধ্যে দিয়ে। তার কাজের আমরা সকলেই অনুরাগী। আমরা তাঁকে চিরস্মরণীয় স্মরণীয় করে রাখতে চাই।

তিনি আরও বলেন, “আমাদের সকলের কাছে মাতৃসম। শিক্ষাবিদ ছিলেন তিনি। তার মধ্যে রাজনৈতিক চেতনা ছিলো। আমার সঙ্গে ২৬ ডিসেম্বর শেষ বার দেখা হয়েছিল। আজ তিনি চলে যাওয়াতে তার সন্তানদের এবার দায়িত্ব নিতে হবে। আমরা আমাদের অভিভাবকদের হারালাম।

রাজ্য সরকার তাকে পূর্ণ মর্যাদা দেওয়া হবে। গান স্যালুট দেওয়া হবে।তার চলে যাওয়া একটা বড় শূন্যস্থান। এটাই আমাদের জীবন মেনে নিতে হয়। আমরা বাকরুদ্ধ। আমি বেশি ধন্যবাদ জানাচ্ছি তার দুই সন্তানকে। তারা সব সময় মাকে আগলে রাখতো।

এদের বলেছি দেশের মাটিতে ফিরে এসো। নেতাজি এই ঐতিহ্য ধরে রাখতে হবে। এটা ওদের কাছে আবেদন। তিনি তার কাছের মধ্যে দিয়ে বেঁচে থাকবেন।

Previous articleনেচে আসর মাতালেন সোবার্স
Next articleব্রেকফাস্ট নিউজ