ভারতে দ্বিতীবার এসে ‘সম্মানিত’ ইভাঙ্কা, পোশাক ঘিরে বিতর্ক

প্রথম নয়, এর আগেও ভারতে এসেছিলেন তিনি। তাই চেনা জায়গায় বেড়াতে আসার মতোই বাবা আর সৎ মায়ের আগেই স্বামীর সঙ্গে বিমান থেকে নেমে এলেন ইভাঙ্কা ট্রাম্প। পরনে হালকা নীলের উপরে লাল ফ্লোরাল প্রিন্টের মিডি ড্রেসেক ভি-গলা, ছোট শার্ট কলার, সামনে বো বাঁধা। কানে মানানসই দুল। পায়ে লাল স্টিলেটো। সঙ্গে ন্যুড মেকআপ। ঠোঁটে বাদামি লিপস্টিক। সোমবার সকালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের পাশাপাশি স্বামী জ্যারেড কুশনারের সঙ্গে আমদাবাদে আসেন ইভাঙ্কা ট্রাম্প।

ট্রাম্পের এয়ারফোর্স ওয়ান বিমানটি সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরের মাটি ছোঁয় সাড়ে ১১টায়। প্রোটোকল মেনে কিছুটা দেরিতে নামেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট। তার আগেই বিমানের অন্য দরজা দিয়ে স্বামীর সঙ্গে টারম্যাকে নেমে আসেন ইভাঙ্কা ট্রাম্প। তাঁকে স্বাগত জানান মোদি। হাত মিলিয়ে সৌজন্যমূলক কথাবার্তা বলেন ট্রাম্প-কন্যার সঙ্গে।

ভারত ‘চেনা’ ইভাঙ্কার কাছে। ২০১৭-তে হায়দরাবাদে এসেছিলেন তিনি। সেই সময় গ্লোবাল এন্ট্রিপ্রিনিউরিয়াল সামিটে যোগ দেন তিনি। সেই সময়ই তিনি ফের ভারতে আসার ইচ্ছে প্রকাশ করেন বলে মোতেরা স্টেডিয়ামে জানান নরেন্দ্র মোদি। ভারতে ইভাঙ্কা পৌঁছেই নিজের টুইটার হ্যান্ডেলে জানান, ‘হায়দরাবাদে নরেন্দ্র মোদির যোগদানের দু’বছর পরে ভারতে ফের আসতে পেরে আমি সম্মানিত।’ মোদিও অবশ্য কথা রেখে ইভাঙ্কা দ্বিতীয়বার ভারতে আসায় তাঁকে ধন্যবাদ জানান।

ইভাঙ্কা এ দিন হালকা নীলের উপরে লাল ফ্লোরাল প্রিন্টের ড্রেস নিয়ে ইতিমধ্যেই মশকরা শুরু হয়েছে স্যোশাল মিডিয়ায়। কারণ, ২৩৮৫ ইউএস ডলার (ভারতীয় মুদ্রায় ১ লক্ষ ৭১ হাজার ৩৩১ টাকা) দামের এই ড্রেসটি পরেই গত বছর সেপ্টেম্বর মাসে আর্জেন্টিনা গিয়েছিলেন ইভাঙ্কা। তখন তাঁর পায়ে ছিল নীল স্টিলেটো, এবার লাল। মার্কিন প্রেসিডেন্ট তথা ধনকুবরের মেয়ের একই পোশাক পরাকে ব্যাঙ্গ করেছেন অনেকে। তবে, বামা-মায়ের পাশে কিন্তু আলাদা ভাবে নজর কেড়েছেন ইভাঙ্কা ট্রাম্পও।

আরও পড়ুন-সহিষ্ণু, গণতান্ত্রিক ভারত গড়েছেন মোদি: ট্রাম্প

Previous articleআটক তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর দ্রুত মুক্তির জন্য প্রার্থনা রাজনাথের
Next articleযেন কেন্দ্রের প্রকল্প ঘোষণা, ট্রাম্পের মুখে সরকারি কর্মসূচির ঢালাও ফিরিস্তি