বকেয়া মেটাতে গ্রাহকদের উপর চাপ বাড়াবে ভোডাফোন?

আপনি কি ভোডাফোনের গ্রাহক? তাহলে আগামী এপ্রিল মাস থেকেই ৭-৮গুণ বেশি খরচ করতে হতে পারে। সুপ্রিম কোর্টের নির্দেশে টেলিকম দুনিয়ার সংকটজনক পরিস্থিতিতে ভোডাফোন-আইডিয়াকে অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ (এজিআর) পেমেন্ট হিসেবে কেন্দ্রীয় সরকারকে দিতে হবে প্রায় ৫০,০০০ কোটি টাকা। এই বড় অঙ্কের টাকা অবিলম্বে কেন্দ্রকে না দিলে, কোম্পানির বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। তাই এই বকেয়ার টাকা জোগাড় করা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। বকেয়ার টাকা মেটাতে টেলিকম সংস্থা গ্রাহকদের উপরে চাপ সৃষ্টি চলেছে বলে আশঙ্কা।
ভোডাফোন আইডিয়ার দাবি, মোবাইল ডেটার জন্য জিবি প্রতি ৩৫ টাকা করে শুল্ক নির্ধারণ করা হবে, যা বর্তমান মূল্যের চেয়ে প্রায় ৭-৮ গুণ বেশি। এ বছরের এপ্রিল থেকে মাসিক চার্জ সহ প্রতি মিনিটে ৬ পয়সা করে কলের জন্য কাটা হবে। এই ভাবেই গ্রাহকদের থেকে টাকা সংগ্রহ করে বকেয়া মেটাতে চায় এই কোম্পানি। কিছু দিন আগেই এই কোম্পানি শুল্ক কমিয়ে, নানা রকম অফারের প্যাকেজ নিয়ে আসার বার্তা দেয়। তারপরই এমন ছন্দপতন।
গত বছরের ডিসেম্বর মাসেই ভোডাফোন-আইডিয়ার চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা জানিয়েছিলেন, কেন্দ্রের সাহায্য ছাড়া তাঁর সংস্থার পক্ষে ভারতে ব্যবসা চালানো সম্ভব নয়। এর পরে গত কয়েক মাসে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। বেড়েছে লোকসান। ফলে খুব শীঘ্রই সংস্থার পক্ষে ব্যবসা বন্ধের মতো বড় ঘোষণাও হতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

Previous articleবাম যুবদের দিল্লি চলোয় নজর কাড়া ভিড়
Next articleবুলবুল-ফণীর টাকার দাবি মমতার