তিহার জেলে বিশেষ ব্যবস্থা, ৪ আসামীর সেলে নেই কোনও লোহার রড, রেলিং, পেরেক

বারবার তিনবার দিন পিছনোর পরে ফের নির্ভয়াকাণ্ডে ৪ দোষীর ফাঁসির দিন ঘোষণা হয়েছে। ২০ মার্চ সকাল সাড়ে ৫টায় তাদের সাজা কার্যকর করার নির্দেশ দিয়েছে দিল্লির পাটিয়ালা হাউজ কোর্ট।

ফাঁসি কার্যকর করতে প্রস্তুতি নিচ্ছে তিহার জেল কর্তৃপক্ষ। চার অপরাধী অক্ষয় ঠাকুর, মুকেশ সিং, বিনয় শর্মা ও পবন গুপ্তকে ৩ নম্বর জেলে রাখা হয়েছে, যেখানে ফাঁসির সাজাপ্রাপ্ত অপরাধীদের রাখা হয়। চারটি আলাদা সেলে রয়েছে তারা। ৬ ফুট বাই ৮ ফুটের সেলে কোনও লোহার বিম বা রেলিং নেই। নেই কোনও কাপড়। প্রতিটি সেলে ২৪ ঘণ্টা ২জন করে নিরাপত্তারক্ষী মোতায়েন রয়েছেন। এমনকী, শৌচাগারে গেলেও যাতে তাদের মাথা দেখা যায় সেই ব্যবস্থাও রয়েছে।

তিহার জেল সূত্রে খবর, ফাঁসির সাজাপ্রাপ্তরা সেলের দেওয়ালে নিজেদের মাথা ঠুকে আহত করতে চায়। কারণ, নিজেকে আহত করে ফাঁসি পিছিয়ে দেওয়ার চেষ্টা থাকে। এই কারণে, চার অপরাধীকে এই সেলে নিয়ে আসার আগে দেখে নেওয়া হয়েছে, সেলের কোনও দেওয়ালে পেরেক জাতীয় বা ধাতব পদার্থ না থাকে। যাতে কোনও ভাবেই নিজেদের আহত করতে না পারে দোষীরা।
প্রতিটি সেলে দুটি করে সিসি ক্যামেরা লাগানো রয়েছে। ২৪ ঘণ্টা জেলের সুপারের ঘরে সেই সিসিটিভি মনিটর করা হচ্ছে। এই ধরনের ব্যবস্থা তিহারে এই প্রথম বলেই জানিয়েছেন জেলের কর্মীরা।

আরও পড়ুন-রাহুল করোনায় আক্রান্ত কি না পরীক্ষা করা উচিত, কটাক্ষ বিজেপি সাংসদের

Previous articleবৃষ্টি শেষে দোল, বলছে হাওয়া অফিস
Next articleমার্কিনমুলুকের গবেষণাগারেই সক্রিয় হয়েছে করোনাভাইরাস!