করোনা-মোকাবিলায় একাধিক উদ্যোগ সৌরভ গঙ্গোপাধ্যয়ের

রাজ্যের করোনা মোকাবিলা তহবিলে CAB ২৫ লক্ষ টাকার আর্থিক অনুদান দিচ্ছে।
এখানেই শেষ নয়, প্রাক্তন ভারত অধিনায়ক ও বিসিসিআই প্রেসিডেন্ট
সৌরভ গঙ্গোপাধ্যায় উদ্যোগ নিয়েছেন, সরকারি স্কুলে আশ্রয় নেওয়া মানুষদের মুখে ভাত তুলে দেওয়ার।
‘লালবাবা’ ব্র্যান্ডের
চাল বিপণন সংস্থা, বর্ধমানের ভদ্রেশ্বর গোষ্ঠী সৌরভের এই উদ্যোগের পাশে দাঁড়িয়েছে। তারা ৫০ লক্ষ টাকার চাল তুলে দেবে বলে জানিয়েছে৷ চাল চলে যাবে এই মুহূর্তে সরকারি স্কুলে আশ্রয় নেওয়া মানুষদের কাছে।
পুলিশ কমিশনার অনুজ শর্মাকে চিঠি দিয়ে নিজের এই ইচ্ছাও প্রকাশ করেছেন সৌরভ। সেই সঙ্গে করোনা রুখতে কলকাতা ও রাজ্য পুলিশের ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন তিনি। CAB আশা করছে সৌরভকে দেখে এই রাজ্যের অন্যান্য নাগরিকরাও করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধে এগিয়ে আসবে৷
এর আগে ইডেন গার্ডেন্সকে করোনায় বিরুদ্ধে লড়াইয়ে কাজে ব্যবহারের জন্য রাজ্য সরকারকে প্রস্তাব দিয়েছেন সৌরভ। তিনি বলেছেন, ইডেনের ইন্ডোর ও ক্রিকেটারদের ডর্মেটারি-র পুরোটাই করোনার চিকিৎসা বা আইসোলেশন সেন্টার হিসাবে ব্যবহার করতে পারে রাজ্য৷ প্রয়োজনে রাজ্য সরকার অস্থায়ী হাসপাতালও তৈরি করে আপতকালীন মেডিক্যাল সেন্টার হিসেবে ব্যবহার করতে পারে। সৌরভ বলেন, “রাজ্য সরকারের প্রয়োজনে ১ ঘন্টার মধ্যে আমরা ইডেন তুলে দিতে রাজি আছি। করোনা মোকাবিলায় আমরা প্রতিমুহূর্তে যথাসাধ্য সরকারের পাশে রয়েছি।”

সিএবি’র আশা, সৌরভের এই উদ্যোগে অনেকেই অনুপ্রাণিত হয়ে জনসাধারণের সাহায্যে এগিয়ে আসবেন।

মঙ্গলবারই রাজ্য সরকারকে সৌরভ বলেছিলেন, “সরকার যদি চায় তাহলে আমরা ইডেনের সব সুযোগ-সুবিধা তাঁদের হাতে তুলে দিতে পারি। এতে অসুবিধার কিছু নেই। এই মুহূর্তে যেটা দরকার, সেটাই আমরা করব।” জানান, ইনডোর পরিকাঠামো ছাড়াও ব্যবহার করা যাবে ইডেনের ডরমিটারিও। এরপরই বুধবার এই উদ্যোগ নিলেন মানবিক সৌরভ। দেশকে করোনামুক্ত করতে নিশ্চিতভাবে এভাবেই দাদাগিরি চালিয়ে যাবেন তিনি, আশা তাঁর অনুরাগীদের।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleব্রেকফাস্ট স্পোর্টস