লকডাউন পর্বে বন্ধ জিআইএস মিল, কাঠগড়ায় কর্তৃপক্ষ

মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন লকডাউন পর্বে কোনও কর্মীকে ছাঁটাই করা যাবে না। কাটা যাবে না বেতনও। সেই নির্দেশকে কার্যত উপেক্ষা করল হুগলির চাপদানির জিআইএস মিল। পাওনা গন্ডা না দিয়ে ছাঁটাই করা হলো ২৫ জন লেবার কন্ট্রাক্টরকে। ঘটনায় অভিযোগের তীর মিলের মালিক এবং এরিয়া ম্যানেজার আনন্দ কুমার সিং-এর দিকে। ঘটনায় শাস্তি মূলক ব্যবস্থার দাবি জানিয়েছেন কর্মীরা।

কর্মীদের বাড়ি ঝাড়খণ্ডের দেওঘরে। শুক্রবার এই ঘটনার পরে ক্ষোভে ফেটে পড়েন কর্মীরা। এদিকে বাস-ট্রেন বন্ধ থাকায় উপায় নেই বাড়ি ফেরার। রাস্তা দিয়ে হাঁটতে শুরু করেন তারা। সারাদিন কার্যত অনাহারেই কাটে তাদের। এই অবস্থায় এগিয়ে আসেন গৌতম দেবনাথ সহ বেশ কয়েকজন। তারাই ওই কর্মীদের খাবারের ব্যবস্থা করেন। যোগাযোগ করেন চাপদানি থানার পুলিশের সঙ্গেও। পুলিশ এবং ওই ব্যক্তিদের উদ্যোগে বাসের ব্যবস্থা করা হয় কর্মীদের জন্য। শনিবার সকালে বাসে দেওঘর পৌঁছে দেওয়া হয় তাদের।

শুক্রবার ওই কর্মীদের জানানো হয়, মিল আর খোলা হবে না। দেওয়া হবে না প্রাপ্য বেতনও। তাতেই চটে যান তারা। সরকারের নির্দেশকে উপেক্ষা করে এই কাজ করা হয়েছে। কর্মীদের দাবি, কর্তৃপক্ষের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নিক সরকার।

Previous articleআকাশ থেকে পড়ছে কালো ছাই, হতবাক বরানগরবাসী
Next articleবেহালার রাস্তায় ঘুরে ঘুরে মানুষকে লকডাউন মানার পরামর্শ পার্থর