করোনা আতঙ্ক: বাজারে গিয়ে হেনস্থার শিকার দুই মহিলা চিকিৎসক

পেশায় চিকিৎসক। এই দুর্দিনে দিনরাত এক করে লড়াই করছেন দুজনে। সেটাই ‘ অপরাধ ‘। দিল্লির সফদরজঙ্গ হাসপাতালের দুই মহিলা চিকিৎসক বাজার করতে গিয়ে চরম হেনস্থার শিকার হলেন। অভিযোগ তাঁদের মারধর ও করা হয়েছে।

গৌতমনগরের কাছেই হোস্টেলে থাকেন ওই দুই মহিলা চিকিৎসক। বুধবার সন্ধ্যায় একটি বাজারে যান তাঁরা। সেখানেই তাঁদের কটূক্তি করা হয়। অভিযোগ পথ আটকে একজন বলে চিকিৎসকদের থেকে ভাইরাস ছড়িয়ে পড়বে।

আক্রান্ত দুই মহিলা চিকিৎসক সফদরজঙ্গ হাসপাতালেই চিকিৎসাধীন। পুলিশ জানিয়েছে, চিকিৎসকদের হেনস্থা ও গায়ে হাত তোলার অভিযোগে একজনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। ৪২ বছরের ওই ব্যক্তি পেশায় ইন্টিরিয়র ডিজাইনার। বাকিদের খোঁজ শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, করোনা আতঙ্কের মধ্যেই বারবার ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের হেনস্থা করা হচ্ছে। হায়দরাবাদের গান্ধী হাসপাতালে করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়। তারপরেই হাসপাতাল ভাঙচুরের চেষ্টা চালায় রোগীর পরিজন ও স্থানীয়রা। কোভিড- ১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করতে গিয়ে মধ্যপ্রদেশের ইন্দোরে হেনস্থার মুখে পড়েন স্বাস্থ্যকর্মীরা। ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়তে দেখা যায় সংশ্লিষ্ট অঞ্চলের বাসিন্দাদের।

Previous articleকরোনা মোকাবিলা : ১০০ কোটি মার্কিন ডলার দান ট্যুইটারের প্রতিষ্ঠাতার
Next articleঅনুমতি সত্বেও ঝাঁপ বন্ধ কলকাতার অধিকাংশ প্রসিদ্ধ মিষ্টির দোকানের