মোহনবাগানই চ্যাম্পিয়ন, ঘোষণা করল আই লিগ কমিটি

মোহনবাগানকেই এবারের আই লিগ চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করল আই লিগ কমিটি। শনিবারের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার সিদ্ধান্ত যাবে ফেডারেশনের কাছে। তারাই শেষ সিদ্ধান্ত নেবে। অনুমান লিগ কমিটির সিদ্ধান্তকেই মান্যতা দেবে ফেডারেশন। ফলে চার ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন মোহনবাগান। মোহনবাগানকে চ্যাম্পিয়ন করার পিছনে অবশ্যই সচিব সৃঞ্জয় বোস এবং তাঁর টিমের কৃতিত্ব সবচেয়ে বেশি। একদিকে টুটু-সৃঞ্জয়-দেবাশিস ট্রায়ো যেমন ক্লাবকে নতুন আঙ্গিক দিয়েছেন এটিকের সঙ্গে মহামিলনের মাধ্যমে, পাশাপাশি ঘরের ফুটবলার এবং বিদেশি ফুটবলারদের অনবদ্য কম্বিনেশনে দলকে অপ্রতিরোধ্য করেছেন নয়া কোচ কিবু ভিকুনার। ফেডারেশনার সিলমোহর এখন সময়ের অপেক্ষা। ১৬ ম্যাচে ৩৯ পয়েন্ট পেয়ে মোহনবাগানের মাথায় চ্যাম্পিয়নের মুকুট। লিগের বাকি ম্যাচগুলি হলেও ফলাফলের কোনও হেরফের হওয়ার সম্ভাবনা ছিল না।

শনিবার আই লিগ কমিটির বৈঠক হয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে। করোনা পরিস্থিতি তৈরি হওয়ার পরেই ১৪ মার্চের পর আই লিগের সমস্ত খেলা স্থগিত রাখা হয়। এর মাঝেই ঘোলা জলে মাছ ধরতে চেষ্টার কসুর করেনি ইস্টবেঙ্গল। আই লিগ কমিটির কাছে দাবি জানায় ইস্টবেঙ্গল, মোহনবাগানকে যেন চ্যাম্পিয়ন ঘোষণা না করা হয়। শনিবারের বৈঠকে অবশ্য ইস্টবেঙ্গল বাদে কমিটির সকলে মোহনবাগানকে চ্যাম্পিয়ান ঘোষণা করার পক্ষেই মত দেয়। বৈঠকে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত হয়–

১. আই লিগের বাকি ম্যাচগুলি স্বাভাবিক ভাবেই বাতিল বলে ঘোষিত হয়।

২. চ্যাম্পিয়নের প্রাইজমানি মোহনবাগান পাবে। বাকি সব রকমের পুরস্কারের অর্থ দলগুলির মধ্যে ভাগ করে দেওয়া হবে।

৩. ইস্টবেঙ্গল বাদে বাকি সব ক’টি দল মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করার পক্ষে মত দেয়। বিরল এই পরিস্থিতির মাঝে দাঁড়িয়ে মোহনবাগান কর্তারা আই লিগের দলগুলিকে ধন্যবাদ জানান।

Previous articleপ্রশাসনের নজরে হাওড়া-কলকাতা-পূর্ব মেদিনীপুর, পর্যাপ্ত সংখ্যায় কারোনা বেড হাসপাতালে: মুখ্যসচিব
Next articleশনি-সন্ধ্যায় ঝড়ো হাওয়া, দোসর বৃষ্টি