টিকিয়াপাড়া: কটাক্ষ দিলীপের, রাজনীতি বন্ধের ডাক মমতার

হাওড়ার টিকিয়াপাড়ায় পুলিশ নিগ্রহের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার সন্ধেয় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি প্রশ্ন তোলেন, হাওড়ায় যেভাবে পুলিশকে মারধর করা হয়েছে, তাতে কি পুলিশের মনবল বজায় থাকবে? ওই ধরনের নিগ্রহের পরে তাঁদের দিয়ে মার্চপাস্ট করিয়ে করানো হচ্ছে বলে মন্তব্য করেন বিজেপি রাজ্য সভাপতি। আর এই ঘটনায় প্রেক্ষিতেই মুখ্যমন্ত্রী প্রশাসক হিসেবে সম্পূর্ণ ব্যর্থ বলে অভিযোগ করেন তিনি। তাঁর মতে, হাওড়ার ঘটনা এত বেশি প্রভাব ফেলেছে, যার ফলে মুখ্যমন্ত্রীকে নিজে রাস্তায় নামতে হয়েছে। টিকিয়াপাড়া ভিডিও প্রকাশ্যে এসে যাওয়ার জন্য পুলিশ আধিকারিককে বদলি করা হল বলে অভিযোগ করেছেন দিলীপ।

যদিও এর আগেই সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী টিকিয়াপাড়ার ঘটনার তীব্র নিন্দা করেন। তিনি জানান, এই ঘটনায় কঠোর পদক্ষেপ করেছে সরকার। ইতিমধ্যেই দোষীদের চিহ্নিত করে গ্রেফতার করা হয়েছে। এই বিষয় নিয়ে রাজনীতি না করার আহ্বান জানান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেও এই ঘটনাকে হাতিয়ার করে সরকারের সমালোচনা করতে চাইছে বিরোধীরা।
এদিন দিলীপ ঘোষ আরও অভিযোগ করেন, সত্য চাপা দিতে ভয় দেখাচ্ছে সরকার। হাসপাতলে মৃতদেহ জমা হচ্ছে। তিনি বলেন, এইসব খবর যাতে বাইরে না আসে সেই কারণেই মোবাইল ফোন নিয়ে হাসপাতালে ঢোকা নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করা হচ্ছে বলে অভিযোগ করেন দিলীপ। তাঁর মতে, সত্য জানতে সাংবাদিকরা প্রশ্ন করলে তাঁদের ডেকে নিয়ে গিয়ে 12 ঘণ্টা জেরা করা হচ্ছে।

তিনি বলেন, এই সময় মুখ্যমন্ত্রী বিরোধীদের সহযোগিতা করার আহ্বান জানাচ্ছেন। অথচ করোনা পরিস্থিতির একেবারে প্রথম দিকে একবার বিরোধীদের সঙ্গে বৈঠক করার পরে আর তাঁদের সঙ্গে তিনি কথা বলেননি। এমনকী মুখ্যমন্ত্রী ফোন ধরেন না বলেও অভিযোগ বিজেপির রাজ্য সভাপতির। তাঁর কথায়, যদি সহযোগিতা চাইতেন বিরোধীদের তাহলে কথা বলতেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় কোনও দিশা কমিটি নেই।
রেশন দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ফের অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, রেশন না পেয়ে বিক্ষোভ দেখাচ্ছে রাজ্যবাসী। সেটাকে বিজেপির উস্কানি বলে দেখাতে চাইছে রাজ্য সরকার। বিজেপি কর্মীদের ভয় দেখিয়ে বাড়িতে আটকে রাখা হচ্ছে। এমনকী তাঁদের বাড়ির বাইরে পুলিশ মোতায়েন করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি।

Previous articleপদত্যাগই ভবিতব্য উদ্ধব ঠাকরের?
Next articleমানব সভ্যতাকে বাঁচাতে করোনা ভ্যাকসিন পরীক্ষায় নিজের দেহদান করতে চান দুর্গাপুরের শিক্ষক