“এলে, কিন্তু এভাবে?” মেজর অনুজের মৃত্যুতে শোকার্ত স্ত্রী

চোখে স্বপ্ন ছিল সংসার করার। কিন্তু জঙ্গি হানার জেরে সেই স্বপ্ন অধরাই থেকে গেল। মাত্র তিন মাস আগে ঘর বেঁধেছিলেন অনুজ ও আকৃতি। শনিবার কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন মেজর অনুজ সুদ।

মাত্র ৩০ বছর বয়সে দেশের জন্য প্রাণ দিলেন এই সেনা অফিসার৷ ১৯ গার্ড রেজিমেন্টের সদস্য সম্প্রতি জম্মু ও কাশ্মীরে রাষ্ট্রীয় রাইফেলসে নিযুক্ত হন। বাড়িতে কফিনবন্দি দেহ পৌঁছাতে এগিয়ে এলেন স্ত্রী আকৃতি। কফিন আগলে তাঁর প্রশ্ন “এলে, কিন্তু এভাবে?”

পুনের এক পার্টিতে স্ত্রী আকৃতির সঙ্গে মেজর সুদের পরিচয় ২০১৫ সালে। প্রথম দেখাতেই প্রেম। অনুজের এক বন্ধু জানান, “আকৃতি খেতে ভালোবাসেন বলে একটি রান্নার শোয়ের এপিসোড দেখে ফেলেছিলেন অনুজ।” ৩ মাস আগে বিয়ে হয় তাঁদের। তারপরই কাশ্মীরে ২১ আরআর এ পোস্টিং হয় মেজর সুদের। কাশ্মীরের পোস্টিং থেকে ফিরে পরিবার শুরু করার ইচ্ছা ছিল অনুজ ও আকৃতির।

চণ্ডীগড়ের মণিমজরা শ্মশানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয় মেজর অনুজ সুদের৷ অনুজের বাবা মা ছাড়া রয়েছেন দুই বোন। যার মধ্যে একজন সেনা অফিসার। অন্যজন থাকেন অস্ট্রেলিয়াতে৷ লকডাউন চলায় ভাইয়ের শেষ যাত্রায় তিনি আসতে পারেননি৷ সেনা বাহিনীর পক্ষ থেকে লেফ্টেন্যান্ট জেনারেল গি এস সঙ্ঘ উপস্থিত ছিলেন মেজর সুদকে শহিদের সম্মান জানাতে৷

Previous articleএই প্রথম শহরের কোনও ট্রাফিক গার্ড কন্টেইনমেন্ট জোনে ঢুকল
Next articleপশ্চিমবঙ্গের হিসেব মেলাতে গিয়েই দেশে ২৪ ঘণ্টায় মৃত্যুসংখ্যা বেশি দেখাচ্ছে, ব্যাখ্যা দিল স্বাস্থ্যমন্ত্রক