BIG BREAKING: মহারাষ্ট্রে মালগাড়ির ধাক্কায় ১৪ পরিযায়ী শ্রমিকের মৃত্যু , জখম বহু

মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে মালগাড়ির ধাক্কায় মৃত্যু হল ১৪ জন পরিযায়ী শ্রমিকের। জখম হয়েছেন পাঁচজন। ওই শ্রমিকরা কোন রাজ্যের এখনও তা স্পষ্ট নয়। ঘটনা স্থলে বিশাল পুলিশ বাহিনী। পুরো ঘটনার উচ্চ পর্যায়ে তদন্ত শুরু হয়েছে। ঘটনায় গোটা দেশজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

দীর্ঘ লকডাউনে আর তাঁরা থাকতে পারছিলেন না। উদগ্রীব হয়েছিলেন ঘরে ফেরার জন্য। পরিবার-পরিজনদের পাশে থাকার জন্য। কেন্দ্রীয় সরকার রাজ্যগুলির সঙ্গে সমন্বয় দেখে বিশেষ ট্রেনে ব্যবস্থা করে ধীরে ধীরে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর উদ্যোগ নিয়েছে। কিন্তু তার মধ্যেই মর্মান্তিক দুর্ঘটনা।

বিশেষ শ্রমিক ট্রেনের ওপর ভরসা না রেখে একঝাঁক শ্রমিক হাঁটা শুরু করেছিলেন রেললাইন ধরে। কিন্তু কে জানতো এটাই তাঁদের শেষযাত্রা। অভুক্ত, ক্লান্ত,পরিশ্রান্ত, দুর্বল শ্রমিকের দল একটু বিশ্রাম নিতে বসেছিলেন রেললাইনের ধারেই। কখন যে চোখ লেগে গেছিল, বুঝতে পারেনি। আর তাতেই একেবারে চিরঘুমের দেশে চলে গেলেন ১৪ জন গরিব পরিযায়ী শ্রমিক।

ট্রেনের হর্নের আওয়াজ তীব্র ওই ক্লান্ত শ্রমিকদের কান পর্যন্ত পৌঁছয়নি। অগত্যা রেললাইনের ওপরেই পড়ে রইল ১৪ জন শ্রমিকের নিথর দেহ। তাদের মধ্যে কয়েকটি শিশুও রয়েছে।

ঔরঙ্গাবাদ পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই শ্রমিকরা জানলায় একটি স্টিল প্ল্যান্টে কাজ করতেন। লকডাউনে আটকে পড়েছিলেন তাঁরা। বাড়ি ফিরতেই একসঙ্গে রেললাইন ধরে ৬৫ কিলোমিটার হেঁটেছিলেন। ভোররাতে ঔরঙ্গাবাদের কর্মাদ সংলগ্ন এলাকায় লাইনের ওপরেই ঘুমিয়ে পড়েন তাঁরা । ভোর সাড়ে পাঁচটা নাগাদ একটি মালগাড়ির ধাক্কায় ভয়ঙ্কর দুর্ঘটনাটি ঘটে।