পীযূষের ট্রেন রাজনীতিতে ক্ষুব্ধ তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুললেন এবার রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তাঁর দাবি, পশ্চিমবঙ্গ সরকার বাংলার শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য রিক্যুইজিশন দিচ্ছে না তাই ট্রেনের ব্যবস্থা করা যাচ্ছে না। আর মানুষ ভাবছে রেল দফতর দিচ্ছে না। পাল্টা তৃণমূলের বক্তব্য, সস্তার রাজনীতি করছে কেন্দ্র। এতদিন পর পরিযায়ীদের জন্য দরদ উথলে পড়ছে।

রেলমন্ত্রীর অভিযোগ, গত ৯মে তারিখে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার আগে পর্যন্ত পশ্চিমবঙ্গ মাত্র ২টি ট্রেনের অনুমতি দিয়েছিল। স্বরাষ্ট্রমন্ত্রীর চিঠির পর আরও ৮টি ট্রেনের অনুমতি দেওয়া হয়। কিন্তু সবশুদ্ধ শেষে দেখা যায় ৭টি ট্রেনের অনুমতি দেওয়া হয়েছে। দুটি ট্রেন পশ্চিমবঙ্গে এসেছে। একটি আজমির শরিফ, অন্যটি এর্নাকুলাম থেকে। অথচ রেল চাহিদা দিলে দ্রুত ব্যবস্থা করছে। উত্তরপ্রদেশ ইতিমধ্যে ৩০০টি ট্রেনে পরিযায়ীদের ফিরিয়েছে। বিহার প্রায় ১৭০টি ট্রেনে পরিযায়ীদের ফিরিয়েছে। পশ্চিমবাংলা চাইলেও পাবে। প্রধানমন্ত্রী স্পষ্ট জানিয়েছেন, আমরা শ্রমিকদের ফেরাতে দৈনিক ৩০০ট্রেন চালানোর জায়গায় রয়েছি।

তৃণমূল কংগ্রেসের বক্তব্য, কেন্দ্র চিঠি দেওয়ার সঙ্গে সঙ্গে রাজ্য অনুমতি দিয়েছে। ট্রেনের ব্যবস্থা না করে নিজেদের অক্ষমতা ঢাকতে এসব বক্তৃতা দেওয়া হচ্ছে। আসলে রেল দফতর ব্যর্থ হয়েছে ট্রেন চালাতে।

রইল ভিডিও…

Previous articleবিমানবন্দরে গেল বার্তা
Next articleযোগীর রাজ্যে নয়া কীর্তি