আমফান-প্রবণ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ মুখ্যমন্ত্রীর

রাজ্যে যেসব অঞ্চলে ঝড়ের প্রভাব তীব্র, সেসব অঞ্চলে বিদ্যুৎ সংযোগ ছিন্ন করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের শীর্ষ কর্তারা জানিয়েছেন, বিদ্যুতের পোল উপরে যাওয়ার আশঙ্কা রয়েছে রাজ্যের বহু জায়গায়। পাশাপাশি শহর ও শহরতলিতে গাছ উপড়ে পড়তে পারে। সেক্ষেত্রে বিপদ আরও বাড়বে। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে এই ব্যবস্থা নেওয়া হচ্ছে। নবান্নের কন্ট্রোল রুম থেকে বিভিন্ন জেলার জেলাশাসকদের সঙ্গে যোগাযোগ রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে নির্দেশ দিয়ে তিনি বলেন, ঝড়ের প্রভাব বেশি এমন সব জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিতে হবে। তবে হাসপাতাল জরুরি পরিষেবার ক্ষেত্রগুলি বিদ্যুৎ ছিল না হয় সেদিকে নজর দিতে বলেছেন তিনি। অন্যদিকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনকে অতি সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, আয়লার থেকেও ভয়ঙ্কর হতে পারে আমফান। তা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। বুধবার সকাল থেকেই ঝড়ো হাওয়া সহ বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণ ২৪ পরগনা সহ ৭ জেলায়। ইতিমধ্যেই ঘূর্ণিঝড় ল্যান্ড ফল অর্থাৎ স্থলভাগের আছড়ে পড়েছে। তৎপরতার সঙ্গে কাজ করছে প্রশাসন।