আমফান ত্রাণে ৫০ লক্ষ টাকা দান রাজ্যপাল ধনকড়ের, মোদি-মমতার সঙ্গে হেলিকপ্টার সফরেও থাকছেন তিনি

তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর দফতরের। পশ্চিমবঙ্গের আমফান দুর্যোগের ক্ষয়ক্ষতি দেখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টার সফরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পাশাপাশি থাকছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। ইদানিং রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাতের আবহে এই সিদ্ধান্ত যথেষ্ট কৌতূহল তৈরি করেছে।

এদিকে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত মানুষের ত্রাণের জন্য মুখ্যমন্ত্রীর তহবিলে ব্যক্তিগতভাবে ৫০ লক্ষ টাকা দান করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। ঘূর্ণিঝড়ের অভিঘাত প্রকৃতপক্ষে কতটা, কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে ব্যাপারে বিস্তারিত রিপোর্ট তৈরির আগেই ব্যক্তিগত উদ্যোগে এই প্রথম কেউ এত বড় অনুদানের কথা ঘোষণা করলেন।

আজ শুক্রবার উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণার বিপর্যস্ত এলাকা হেলিকপ্টারে ঘুরে দেখার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তাঁর সঙ্গে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল সকাল টুইট করে রাজ্যপাল জানিয়েছেন, তিনিও সঙ্গী হবেন মোদি-মমতার। বিপর্যস্ত এলাকা কপ্টারে ঘুরে দেখবেন তিনিও।

Contributed FIFTY LACS @MamataOfficial for AMPHAN relief. Urge all to contribute generously for reconstruction and mitigation of human misery. Would be @PMOIndia along with @MamataOfficial in aerial survey today.

— Governor West Bengal Jagdeep Dhankhar (@jdhankhar1) May 22, 2020

হেলিকপ্টারে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালকেও নেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রীর সচিবালয়ের এই সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

 

Previous articleমুখ্যমন্ত্রীর হাতে ওটা কী?
Next articleএবার থেকে পড়ুয়ারা একইসঙ্গে দুটি ডিগ্রি কোর্স করার সুযোগ পাবে