দুই ২৪ পরগনায় আমফান বিপর্যস্ত দুর্গত মানুষদের পাশে ভারত সেবাশ্রম সঙ্ঘ

করোনা আবহের মধ্যে ফের মানব সেবায় নেমে পড়লো ভারত সেবাশ্রম সঙ্ঘ। এবার আমফান বিধ্বস্ত এলাকায় রান্না করা খাবার বিতরণ শুরু করল সঙ্ঘ। মূলত, দুই ২৪ পরগনায় আমফানের দাপটে গৃহহীন মানুষদের পাশে দাঁড়িয়েছে তারা।

ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, “আমফান তাণ্ডবের পরের দিনই উত্তর ২৪ পরগণার মহেন্দ্রগঞ্জে রান্না করা খাবার বিতরণ শুরু হয়। শনিবার থেকে হিঙ্গলগঞ্জ ও যোগেশগঞ্জে ২০ হাজার লোকের জন্যে রান্না করা খাবার দেওয়ার কাজ শুরু হয়েছে। আজ, রবিবার থেকে দুই ২৪ পরগণায় পুরোদমে এই কাজ শুরু হয়েছে।”

স্বামীজী আরও জানান, উত্তর ২৪ পরগনার হাসনাবাদের বহু মানুষ ঘরছাড়া। নদীবাঁধ ভেঙে প্রায় ৮০০ পরিবার গৃহহীন। রাঙাবেলিয়ায় আধ কিলোমিটার রাস্তা ভেঙে গ্রামে জল ঢুকে গেছে।

অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগণার হরেকৃষ্ণপুর ফিশারিপাড়া, গোসাবা-সহ বেশ কিছু বিপর্যস্ত এলাকায় রবিবার থেকে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। বকখালি, ফেজারগঞ্জ-সহ বিভিন্ন এলাকার কয়েক হাজার দুর্গত মানুষদের জন্য রান্না করা খাবার বিলি হয়েছে বলে জানিয়েছেন, জম্মু আশ্রমের প্রধান স্বামী সত্যমিত্রানন্দ মহারাজ। তাঁর সঙ্গে আছেন স্বামী পরাসরানন্দ, স্বামী জয়নাথানন্দ-সহ বহু সন্নাসী। স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার বাকি এলাকাগুলিতে সোমবার থেকে রান্না করা খাবার দেওয়ার কাজ শুরু হয়ে যাবে।

Previous articleএকনজরে বাংলার করোনা ও আমফান পরিস্থিতি
Next articleবনদফতরের পাতা খাঁচায় কী ধরা পড়ল?