মর্মস্পর্শী: স্টেশনে চিরঘুমে থাকা মায়ের চাদর ধরে তুলতে চাইছে একরত্তি শিশু!

“কতক্ষণ ধরে ডেকে তোলার চেষ্টা করছি, তবুও মা কেন যে উঠছে না! প্ল্যাটফর্ম কি একটা কোনও ঘুমোনোর জায়গা হল? বাড়ি যেতে হবে তো”- মায়ের চাদর টেনে যেন এই কথাই বলতে চাইছে একরত্তি শিশু । কিন্তু তাকে কে বোঝাবে পৃথিবীর মায়া ত্যাগ করে অনেক আগেই চলে গিয়েছেন তার মা। এই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সূত্রের খবর, বিহারের মুজফ্‌ফরপুর স্টেশনের ঘটনা এটি। শিশুটির পরিবার সূত্রে খবর, শ্রমিক স্পেশাল ট্রেনে সন্তান সহ আমদাবাদ থেকে বিহারে ফিরছিলেন ওই তরুণী। পথে প্রচণ্ড গরম, ক্লান্তিতে অসুস্থ হয়ে পড়েন তিনি। ট্রেন মুজফ্‌ফরপুর স্টেশনে পৌঁছলে প্ল্যাটফর্মেই শুয়ে পড়েন তিনি। আর তার কিছুক্ষণ পরেই তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ।

রেল মন্ত্রকের তরফে অবশ্য জানানো হয়েছে, ওই তরুণী ট্রেনে ওঠার সময়েই অসুস্থ ছিলেন। মুজফ্‌ফরপুর স্টেশনে নামার পরেই মারা যান। রেল মন্ত্রকের তরফে টুইটেও দাবি করা হয়, ‘‘মৃতার পরিবার স্বীকার করেছে, উনি আগে থেকেই তিনি অসুস্থ ছিলেন’’।
কিন্তু প্রশাসন রেল বা পরিবারের এই টানাপোড়েন বুঝছে না একরত্তি শিশু। স্টেশনে চিরঘুমের শুয়ে থাকা মাকে বারবার ডেকে তোলার চেষ্টা করছে সে- যা দেখে চোখের পাতা ভিজছে নেটিজেনদের।

Previous articleনেই খাবার-গাড়ি, বহরমপুর বাসস্ট্যান্ডে দিশাহারা পরিযায়ী শ্রমিকরা
Next articleপূর্ব ভারতে প্রথম প্লাজমা দান করোনাজয়ীর, রেকর্ড গড়ল কলকাতা মেডিক্যাল কলেজ