বঙ্গ- বিজেপির উদ্যোগে রাজ্যে এই প্রথম ‘ভার্চুয়াল জনসভা’

এবার ‘ভার্চুয়াল জনসভা’র করতে চলেছে বঙ্গ-বিজেপি৷ এ ধরনের ‘জনসভা’ করতে পারলে, তা হবে এই রাজ্যে প্রথম৷

দলীয়-স্তরে খবর, জুন মাসেই হবে এই ভার্চুয়াল জনসভা৷ এই ‘জনসভা’-য় বক্তব্য রাখবেন দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহারা৷ ‘জনসভা’ যাতে কমপক্ষে হাজারখানেক মানুষ নিজেদের বাড়ি বসে শুনতে পারেন, তারই সলতে পাকানোর কাজ চলছে৷
দিলীপ ঘোষ নিজেই এই পরিকল্পনার কথা জানিয়েছেন৷ তিনি বলেছেন, ” এখন তো জনসভা সম্ভব নয়। তাই আমরা ঠিক করেছি সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে লাইভ জনসভা করব। সবাই বাড়িতেই থাকবেন। ভার্চুয়াল জনসভা হবে।”

বিজেপি সূত্রের খবর, আপাতত ঠিক হয়েছে, ৭ দিন আগে থেকে সোশ্যাল মিডিয়ায় এই সভার প্রচার চালানো হবে। জনসভা শোনার নির্দিষ্ট লিঙ্কও সবাইকে জানিয়ে দেওয়া হবে। রাজ্য বিজেপি নেতা সায়ন্তন বসু বলেছেন, “বিভিন্ন ধরনের সফটওয়্যার অ্যাপ্লিকেশন ব্যবহার করে এক সঙ্গে ১০০০ মানুষকে নিয়ে ভিডিও কনফারেন্স করা যেতেই পারে। সে ভাবেই কিছু একটা হবে। আইটি টিম গোটা বিষয়টি দেখছে।”
চিরাচরিত জনসভা করা আগামী বেশ কয়েক মাস সম্ভব নয়৷ বিকল্প হিসেবে বিজেপি সবার আগেই ভার্চুয়াল জনসভার পথে হাঁটতে চলেছে৷ এখনও কোনও দল ভার্চুয়াল জনসভা করার কথা ভাবেনি। বিজেপিই প্রথম। প্রযুক্তিগত কারনে একসঙ্গে এক হাজারের বেশি মানুষকে সভায় সংযুক্ত করা যাবে না। তাই মহকুমাভিত্তিক এ ধরনের জনসভা করার কথাও ভাবছে বিজেপি৷ ওদিকে, দিলীপ ঘোষ দাবি করেছেন, “মানুষ আমাদের কথা শুনতে চাইছেন। তৃণমূল সরকারের বিকল্প চাইছেন। আমাদের দায়িত্ব মানুষের কাছে পৌঁছনো। প্রকাশ্যে জমায়েত সম্ভব না হলে অন্য উপায়ে আমাদের কথা বাংলার মানুষের কাছে পৌঁছে দিতেই হবে।”

Previous articleজাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস সভাপতি অমিতাভ মজুমদার প্রয়াত
Next articleজল ছাড়বে ডিভিসি, সতর্ক হচ্ছে শ্রীরামপুর