চাইনিজ প্রোডাক্ট বয়কটের ডাক, বিরোধিতায় নামলেন ওমর আব্দুল্লাহ!

চাইনিস প্রোডাক্ট বয়কটের ডাক দিয়েছেন অভিনেতা থেকে সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়ায় প্রতি মুহুর্তে এই বিষয় উঠে আসছে। চলছে লেখালিখি। এই বিষয়ে এবার বিরোধিতায় নামলেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ! অভিনেতা মিলিন্দ সোমন চিনা চাইনিস অ্যাপ বয়কট করে টিকটক ডিলিট করেন। সোশ্যাল মিডিয়ায় এটি লেখেন। এরপর তাতে প্রতিক্রিয়া দেন ওমর ।

উল্লেখ্য, ভারত সীমান্তে চিনা ষড়যন্ত্র নিয়ে সম্প্রতি মুখ খুলেছিলেন লাদাখের শিক্ষক তথা সমাজসেবী সোনম ওয়াংচুক। জনসাধারণকে চাইনিজ অ্যাপ্লিকেশন ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন, এর পরে লোকেরা তাদের মোবাইল থেকে চাইনিজ অ্যাপস সরিয়ে নেওয়া শুরু করে। যাঁর জীবনের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ‘থ্রি ইডিয়টস’-এর ‘ব়্যাঞ্চো’ অর্থাৎ আমির খান অভিনীত চরিত্রটি। ম্যাগসেসাই পুরস্কৃত সেই ব্যক্তিই দিন কয়েক আগে জিন পিং সরকারের আগ্রাসননীতির পালটা দিতে দেশবাসীর উদ্দেশে চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছিলেন। বলেছিলেন, “ওদের অর্থনীতিতে সবার আগে মোক্ষম ঘা দেওয়া প্রয়োজন। চিনা অ্যাপও মোবাইল থেকে দূর করুন।” সে ডাকে সাড়া দিয়ে তারকাদের মধ্যে সবার প্রথম টিকটক থেকে বিদায় নিয়েছেন মিলিন্দ সোমন। তবে মিলিন্দের পাশাপাশি চিনা পণ্য বয়কট ইস্যুতে শামিল হয়েছেন একাধিক বলিউড তারকাও।

মিলিন্দ সোমন তার ভিডিওটি শেয়ার করে বলেছিলেন যে তিনি চাইনিজ অ্যাপ টিক-টককে বিদায় জানিয়েছেন। এই খবরটি আরএসএসের বন্ধুরা শেয়ার করেছে, কিন্ত তাতে ওমর আব্দুল্লাহ বিরক্ত বোধ করেছিলেন। তিনি তত্ক্ষণাত্ মিলিন্দ সোমানের পদক্ষেপে কঠোরভাবে লিখেছিলেন যে, “সমস্যাটির সমাধান হয়েছে। টিকটক এখন নিশ্চিত করবে যে লাদাখের যে জায়গাটি দখল করা হয়েছে সেখানে চিন সরিয়ে নেবে। “

Previous articleস্মার্টফোন নেই, অনলাইন ক্লাস করতে না পেরে আত্মহত্যা ছাত্রীর
Next articleদিন দিন ‘শক্তি হারাচ্ছে’ করোনাভাইরাস, বলছেন গবেষকরা