আজ নবান্নে বৈঠকের পরই আমফানের ক্ষয়ক্ষতির রিপোর্ট দেবে কেন্দ্রীয় প্রতিনিধি দল

ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে রাজ্যে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। আজ শনিবার প্রতিনিধি দলের সদস্যরা নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা-সহ অন্যান্য প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে।
আমফানের তাণ্ডবের পর কেটে গিয়েছে প্রায় ১৫ দিন । শুক্রবার কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে খতিয়ে দেখেন।
এই বিষয়ে রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় কটাক্ষের সুরে বলেন, বাংলায় এসে আমফানের ক্ষয়ক্ষতি দেখতে আসতে ১৫ দিন সময় লেগে গেল!
কেন্দ্রীয় প্রতিনিধি দলের একটিতে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্মসচিব অনুজ শর্মা। তাঁর নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন এক্সপেন্ডিচার বিভাগের ডিরেক্টর এস সি মীনা এবং জলশক্তি বিভাগের সুপারিন্টেডেন্ট ইঞ্জিনিয়ার সিদ্ধার্থ মিত্র। তাঁরা দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।
চার সদস্যের অন্য একটি দল উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকা পরিদর্শন এবং জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। ওই দলটিতে রয়েছেন ঋষিকা সরন, নরেন্দ্র কুমার, আরকে দুবে এবং সমীরণ সাহা।
প্রতিনিধি দলকে সঙ্গ দেন স্থানীয় প্রশাসনিককর্তা এবং জনপ্রতিনিধিরা। ক্ষয়ক্ষতি খতিয়ে দেখে প্রতিনিধি দল কেন্দ্র সরকারকে রিপোর্ট দেবেন। তার আগে যদিও আজ নবান্নের বৈঠকে অংশ নেবেন প্রতিনিধি দলের সদস্যরা।