টলিউড: শুটিং শুরুর আগে কোভিড টেস্ট- কিন্তু করাবে কে?

কথায় বলে সাবধানের মার নেই- সেই পথেই হাঁটতে চাইছে টালিগঞ্জের স্টুডিও পাড়া। লকডাউন পর্বের পর আনলক পরিস্থিতিতে 10 জুন থেকে শুটিং শুরুর কথা রয়েছে টলিউডে। কিন্তু তার আগে শুটিংয়ে অংশগ্রহণকারী অভিনেতা-অভিনেত্রী কলাকুশলী সবার কোভিড টেস্ট করাতে হবে। এ বিষয়ে মোটামুটি সবাই একমত। তবে কে এই পরীক্ষা করাবে? তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। কোনো কোনো স্টুডিও মালিকের বক্তব্য, প্রোডাকশন হাউজ, প্রোডিউসার বা কোন সংস্থা তরফ থেকে এই করোনা পরীক্ষা করা হলে ভালো হয়।

পার্পল স্টুডিওর তরফে পায়েল চট্টোপাধ্যায়ের জানান, এই পরিস্থিতিতে স্বাস্থ্য নিয়ে সতর্ক থাকাটা অত্যন্ত জরুরি। সে কারণে শুটিংয়ের আগে করোনা টেস্ট করানোটাও জরুরি। কারণ অনেক সময় করোনা আক্রান্তের শরীরে কোনও লক্ষণ থাকে না।
এই সিদ্ধান্ত গৃহীত হলে খুশি হবেন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক স্টুডিও মালিক। তাঁর কথায় প্রোডাকশন হাউজ যদি টেস্টের ভার নেয়, তাহলে সবচেয়ে ভালো। তবে ইন্দ্রপুরী স্টুডিও-র পক্ষ থেকে তেজস দোশী অবশ্য বলেছেন, সব রকম সুরক্ষা ব্যবস্থা নিয়েই খুলছে স্টুডিওপাড়া।
4 জুন মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বসে শুটিংয়ের নিয়মাবলী চূড়ান্ত করা হয়েছে। সেই অনুযায়ী শুরু হবে কাজ। আর্টিস ফোরামের সেক্রেটারি অরিন্দম গঙ্গোপাধ্যায় অবশ্য জানান, শুটিং জোন, প্রপস, যন্ত্রপাতি সবগুলোই স্যানিটাইজ করা হবে শুটিং শুরুর আগে। ফ্লোরে সাবান, স্যানিটাইজার, জল থাকতেই হবে। এবং গ্লাভস, মাস্ক পরাটা বাধ্যতামূলক। মেকআপ আর্টিস্টকে পিপিই কিট পরেই মেকআপ করতে হবে।

Previous articleরোগী মৃত্যুকে কেন্দ্র করে মহেশতলার বেসরকারি হাসপাতালে উত্তেজনা! তারপর?
Next articleআজ নবান্নে বৈঠকের পরই আমফানের ক্ষয়ক্ষতির রিপোর্ট দেবে কেন্দ্রীয় প্রতিনিধি দল