আমফান ক্ষতিগ্রস্তদের সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়ার আর্জি নিয়ে কেন্দ্রীয় দলের সাক্ষাতে দিলীপ

সুপার সাইক্লোন আমফান বিধ্বস্ত এলাকা পর্যবেক্ষণ করেছে ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। দুই ২৪ পরগনার বিপর্যস্ত বিভিন্ন এলাকাগুলি ঘুরে দেখে এই প্রতিনিধি দল। এবার এই দলের সঙ্গেই সাক্ষাৎ করতে চলেছে রাজ্য বিজেপির এক প্রতিনিধি দল। যার নেতৃত্বে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এছাড়াও থাকবেন রাজ্যের তিন সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার, প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও রাজু বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবার দুপুর ১.৪৫ মিনিট নাগাদ তাজবেঙ্গল হোটেলে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করার করবেন দিলীপবাবুরা।

কিন্তু কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে কেন কেন দেখা করতে চাইছে বিজেপি রাজ্য নেতৃত্ব? গেরুয়া শিবিরের খবর অনুযায়ী, রাজ্য বিজেপি নেতারা কেন্দ্রীয় দলের কাছে বেশ কিছু অভিযোগ করতে চায় রাজ্য সরকারের বিরুদ্ধে। জানা যাচ্ছে বিজেপির আবেদন থাকবে, আমফানে ক্ষতিগ্রস্তদের সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া হোক। কারণ, দিলীপবাবুদের অভিযোগ, ঘর সংস্কারের টাকা ক্ষতিগ্রস্তরা পাননি, তা গিয়েছে অন্য অ্যাকাউন্টে। দালাল চক্র কাজ করছে। তাই রাজ্য সরকারের মাধ্যমে নয়, অসহায়-গৃহহীন মানুষকে সরাসরি অ্যাকাউন্টে টাকা দেওয়ার দাবি করবে বিজেপি।

উল্লেখ্য, আমফান ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত বাংলায় ৪৮ ঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। ওইদিনই রাজ্যকে প্রাথমিকভাবে ১০০০ কোটি সাহায্যের কথা বলেন তিনি। তখন থেকে দিলীপ ঘোষরা বলে আসছেন, রাজ্যের মাধ্যমে নয়, ক্ষতিগ্রস্ত মানুষকে সরাসরি আর্থিক সাহায্য করুক কেন্দ্র।

এবার কেন্দ্রীয় প্রতিনিধি দলের রিপোর্টের পর আরও সহযোগিতার পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। সেই দলের কাছেই বিভিন্ন অভিযোগ ও আবেদন নিয়ে আজ দেখা করবেন দিলীপ ঘোষ-জয়প্রকাশ মজুমদাররা।