“করোনা এক্সপ্রেস বলিনি”- অমিতের কটাক্ষের জবাবে জানালেন মমতা

করোনা এক্সপ্রেস বলিনি, বলেছিলাম পাবলিক বলছে- তাঁর বিরুদ্ধে করা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কটাক্ষের জবাবে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার, নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, তিনি ‘করোনা এক্সপ্রেস’ বলেননি। বলেছেন “এটা পাবলিক বলছে”। এরপর এই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মমতা। সরাসরি প্রশ্ন তোলেন, সংক্রমণ যেখানে বাড়ছে, সেখানে কেন ট্রেনে গাদাগাদি করে শ্রমিকদের পাঠানো হচ্ছে? একদিকে শ্রমিক স্পেশাল নাম দিয়ে ‘দরদ’ দেখানোর চেষ্টা করছে কেন্দ্র। অপরদিকে এক ট্রেনে অতিরিক্ত যাত্রী তুলে তাঁদের সংক্রমণের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, এ রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা কেউ ফিরতে চাননি। কারণ এখানে তাঁদের যথেষ্ট দেখভাল করা হচ্ছে। কিন্তু অন্য রাজ্য বিশেষ করে মহারাষ্ট্র, গুজরাট, এমনকী দিল্লি থেকেও পরিযায়ী শ্রমিকরা চলে আসতে বাধ্য হচ্ছেন।
একইসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, স্টেশনে পরীক্ষা করাতে গেলে অনেক সময় লেগে যাচ্ছে। দীর্ঘ ট্রেন যাত্রার পরে আর এতক্ষণ স্টেশনে অপেক্ষা করতে চাইছেন না কেউই। এই কারণে তাঁদের সাতদিন কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এরমধ্যে রিপোর্ট নেগেটিভ হলে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে। পজেটিভ হলে চলছে করোনার চিকিৎসা। মুখ্যমন্ত্রী জানান, এখনও পর্যন্ত রাজ্যে 11 লক্ষ পরিযায়ী শ্রমিক এসেছেন। আরও 22 টা ট্রেনে 30000 শ্রমিক আসবেন।
মঙ্গলবার, রাজ্যের বিজেপি কর্মীদের সঙ্গে ভার্চুয়াল সভায় অমিত শাহ বলেন, শ্রমিক স্পেশালকে করোনা এক্সপ্রেস বলে শ্রমিকদের ভাবাবেগে আঘাত করেছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, অমিত শাহের মতে এই করোনা এক্সপ্রেস করেই বাংলা থেকে বিদায় নেবে তৃণমূল সরকার। এরপরেই অবশ্য তার জবাব দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। এটা অমিত শাহ দিবাস্বপ্ন বলে কটাক্ষ করেন তাঁরা। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী স্পষ্ট জানিয়ে দেন, তিনি করোনা এক্সপ্রেস বলেননি।

Previous articleকরাচির আকাশসীমায় ভারতীয় বিমানের আনাগোনা, বালাকোটের স্মৃতি উস্কে তটস্থ পাকিস্তান
Next articleস্যানিটাইজেশনের কাজ শুরু কলকাতা বিশ্ববিদ্যালয়ে