নজিরবিহীন! রাজ্যপালের বিরুদ্ধে মুখ খুলতেই শাস্তির মুখে চন্দ্রিমা, বড় পদক্ষেপ রাজভবনের

একই সঙ্গে ভোট চলাকালীন রাজভবনে পুলিশের প্রবেশের ওপরও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা।

নজিরবিহীন! নিজের নামে শ্লীলতাহানির অভিযোগ উঠতেই রাজ্যপালের বিরুদ্ধে সরব হয়েছিলেন। এবার সেই অভিযোগেই রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল (TMC) মহিলা কংগ্রেসের রাজ্য নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের (Chandrima Bhattacharya) রাজভবনে (Rajbhawan ) প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (C V Anand Bose)। বৃহস্পতিবার রাতেই বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজভবনের তরফে সেকথা স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে ভোট চলাকালীন রাজভবনে পুলিশের (Police)প্রবেশের ওপরও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। শুধু তাই নয় চন্দ্রিমার বিরুদ্ধে আইন অনুযায়ী কী পদক্ষেপ করা যায়, তা জানতে দেশের অ্যাটর্নি জেনারেলের (Atorny General) কাছে পরামর্শও চেয়েছেন রাজ্যপাল!

এমনকি রাজভবনের তরফে সাফ জানানো হয়েছে চন্দ্রিমা কোনও অনুষ্ঠানে উপস্থিত থাকলে, সেখানে রাজ্যপাল উপস্থিত থাকবেন না। তবে বৃহস্পতিবার রাতেই তৃণমূলের তরফে এক প্রতিবাদ কর্মসূচির কথা জানিয়েছেন চন্দ্রিমা। তিনি জানিয়েছেন, তৃণমূলের মহিলা মোর্চা শুক্রবার বিকেল ৪টেয় রাজ্যপালের বিরুদ্ধে মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত প্রতিবাদ মিছিল করবে। রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রসঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় সরব হয়েছিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। আর তাতেই বেকায়দায় পড়ে এমন সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল। রাজ্যপালের বিরুদ্ধে অসাংবিধানিক বিবৃতি দেওয়ার জন্য চন্দ্রিমা ভট্টাচার্যকে রাজভবনে ঢুকতে নিষেধ করা হয়েছে। তবে শুধু কলকাতা নয়, দার্জিলিং এবং ব্যারাকপুরের রাজভবনে তিনি ঢুকতে পারবেন না। রাজভবনের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, ভোটের বাজারে রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের খুশি করার জন্য এবং অবৈধ, অননুমোদিত তদন্ত চালিয়ে নিয়ে যেতে ছদ্মবেশী পুলিশকে রাজভবন চত্বরে নিষিদ্ধ করছেন রাজ্যপাল।

এদিন চন্দ্রিমা রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রসঙ্গে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রাজ্যে এসে রাজভবনে রাত্রিবাস করবেন। তার আগে রাজ্যপালের বিরুদ্ধে থানায় অভিযোগপত্র জমা দিতে গিয়েছেন এক মহিলা। নারী নির্যাতনের অভিযোগ তাঁর বিরুদ্ধে। এ কী ধরনের ঘটনা ঘটছে! যে রাজ্যপাল বলেন, তিনি ‘পিসরুম’ খুলে সকলের অভিযোগ শুনবেন এবং তার নিষ্পত্তি করবেন। সেই ‘পিসরুম’ কি আসলে নারী সম্মানের ‘পিস হাভেন’ হয়ে গিয়েছে? যেখানে বার বার প্রধানমন্ত্রী নারীশক্তির কথা বলছেন, সেখানে রাজ্যপাল নারীর অপমান, অসম্মান করছেন। এ কী ঘটছে বাংলার মাটিতে! যে মাটি সাংস্কৃতিক এবং ঐতিহাসিক ভাবে ঐতিহ্যশালী। ছিঃ!

এদিকে বৃহস্পতিবার রাতেই রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রকাশ্যে এসেছে। অভিযোগকারিনী জানিয়েছেন, তিনি রাজভবনের অস্থায়ী কর্মী। রাজ্যপালের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি।

Previous articleসরকারি বাংলা মাধ্যম স্কুলের মানোন্নয়নে বিশেষ উদ্যোগের ভাবনা রাজ্যের
Next articleঠিকানা C/O ফুটপাথ! একবারে প্রথম বড় পরীক্ষার বাধা টপকাল প্রিয়া