শুক্রবার পর্যন্ত অতিভারী বৃষ্টির সম্ভাবনা , বিক্ষিপ্ত বর্ষণ কলকাতায়

রবিবার পর্যন্ত উত্তর ও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস। কিন্তু ফের সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হল। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বৃহস্পতি বা শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের একাধিক জেলায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস সুত্রে খবর, সোম ও মঙ্গলবার কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার ও আলিপুরদুয়ারে। দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং- এই তিন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। তবে বৃহস্পতি ও শুক্রবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচটি জেলায়। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভারী বৃষ্টি হবে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও।

দক্ষিণবঙ্গে আজ, সোমবার দিনভর একাধিক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গল ও বুধবার বৃষ্টি কমবে। বৃহস্পতিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। তবে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। কলকাতায় সোমবারও হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।
এদিকে উত্তর ওড়িশার উপকূলের কাছে একটি নতুন ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। রাজ্যে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প। তার ফলে বৃষ্টির পরিমাণ বাড়বে এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

Previous articleসুশান্ত-অঙ্কিতার বিচ্ছেদ নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস কঙ্গনার দিদি রঙ্গোলির
Next articleএবার না হলে ১২ বছর বন্ধ পুরীর রথযাত্রা: শুনানিতে জানালেন সলিসিটর জেনারেল