শহরে করোনা বাড়ছে, স্বীকার করে যে বার্তা দিলেন অতীন

সারা দেশের সঙ্গেই পাল্লা দিয়ে এ রাজ্যে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর বাংলার পরিপ্রেক্ষিতে মারণ ভাইরাসের থাবা সবচেয়ে বেশি শহর কলকাতায়। অন্তত সরকারি পরিসংখ্যান সেই তথ্যই দিচ্ছে।

এই প্রসঙ্গে কলকাতা পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র তথা প্রাক্তন মেয়র পারিষদ (স্বাস্থ্য) এবং বর্তমানে অন্যতম প্রশাসক সদস্য অতীন ঘোষ বলেন, “আগামী জুলাই মাস থেকে শহর কলকাতায় বিভিন্ন জায়গায় ডেঙ্গু ও করোনা সর্তকতা নিয়ে প্রচার করা হবে কলকাতা পুরসভার তরফ থেকে। মানুষের মধ্যে সচেতনতা বাড়িয়ে তুলতে এই উদ্যোগ নেওয়া হচ্ছে।”

শুধু তাই নয়। এর পাশাপাশি অতীন ঘোষ আরও জানিয়েছেন, বর্তমানে শহর কলকাতায় ৬২ শতাংশ মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন। তবে অনেকেই বলছেন, করোনা পজিটিভের সংখ্যা শহর কলকাতায় অনেকটাই বেড়েছে। সে ক্ষেত্রে অতীন ঘোষ পুরো বিষয়টির বিশ্লেষণ করে জানিয়েছেন, গতকাল যেহেতু রথযাত্রা ছিল তাই সব সরকারি সবকিছুই বন্ধ ছিল। গতকাল এবং আজকে দু’দিনের হিসেবে দেখলে মনে হচ্ছে করোনা পজিটিভের সংখ্যা অনেকটা বেশি। কিন্তু শহরে করোনা একেবারে নিয়ন্ত্রণে আছে বলেই এদিন জানান তিনি।

সেই সঙ্গে অতীন ঘোষ উল্লেখ করেছেন, যে সমস্ত জায়গায় করোনা অ্যাক্টিভ বা পজেটিভ কেস পাওয়া যাচ্ছে সেই জায়গায় বেশি করে কলকাতা পুরসভার তরফে নজরদারি বাড়ানো হবে। যেমন সেই সমস্ত জায়গায় ভালো করে জীবাণুমুক্ত করা হবে কলকাতা পুরসভার তরফ থেকে। এবং কলকাতা পুরসভার স্বাস্থ্যকর্মীরা সমস্ত জায়গায় গিয়ে অর্থাৎ মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে পরিষেবা দেবেন।

এখানেই শেষ নয়। এর সঙ্গেও তিনি উল্লেখ করেছেন, যেসব সরকারি হাসপাতালে করোনার চিকিৎসা চলছে সেখানে সমস্ত রোগীরা যথেষ্ট ভালো পরিষেবা পাচ্ছেন। যে সমস্ত রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন তাঁরাও সরকারি হাসপাতালে এবং সরকারের পরিষেবার যথেষ্ট ভূয়সী প্রশংসা করছেন বলে দাবি অতীনের।

Previous articleসর্বদলীয় বৈঠকে আমফানের ত্রাণ বন্টন নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ করেছে কংগ্রেস, জানালেন প্রদীপ
Next articleময়নাতদন্তের চূড়ান্ত রিপোর্ট বলছে, খুন নয়, আত্মহত্যাই করেছেন সুশান্ত রাজপুত