ক্লাস ওয়ানে পড়া শিশু চালাচ্ছে JCB, বিরল প্রতিভার খোঁজ দিলেন সেহবাগ

লকডাউনে সমাজ সেবার পাশাপাশি দেশের বিভিন্ন বিরল প্রতিভাকে সামনে নিয়ে আসছেন বীরেন্দ্র শেহবাগ। যা দেখে অবাক হচ্ছেন সকলেই। ভাইরাল হচ্ছে সেসব ভিডিও। এবার আরও এক বিরল প্রতিভাকে সামনে আনলেন সেহবাগ। ক্লাস ওয়ানে পড়া সেই বাচ্চা জেসিবি মেশিন চালাচ্ছে।

দু মিনিটের একটি ভিডিও টুইটারে শেয়ার করেছেন সেহবাগ। সেখানে দেখা যাচ্ছে একটি পাঁচ বছরের বাচ্চার সাক্ষাৎকার নিচ্ছেন একজন। সেই বাচ্চা জেসিবি মেশিন চালাতে পারে বলে জানাচ্ছে। ভারি কাজ করার জন্য সাধারণত ব্যবহার করা হয় জেসিবি মেশিন। এই মেশিন চালাতে বিশেষ প্রশিক্ষণের দরকার পড়ে। মেশিন সামনে-পেছনে করা বা লিভারের মাধ্যমে কোনও জায়গা থেকে ভারি কিছু তোলা, সবটাই পরিচালনা করার জন্য প্রশিক্ষণ প্রয়োজন। তবে সেই বাচ্চাটি জানিয়েছে, সে প্রশিক্ষণপ্রাপ্ত এবং এই বয়সেই সে ভারি জেসিবি মেশিন অপারেট করতে পারে।

এই ভিডিও কোথাকার সেটি জানাননি বীরু। তবে তিনি লিখেছেন, ”আপনারা অনেক সময়ই জেসিবির খোড়াখুড়ি দেখে হয়তো দাঁড়িয়ে পড়েছেন। ভিড় জমিয়েছেন। কিন্তু এর থেকে দারুণ কিছু আজ পর্যন্ত দেখেননি হয়তো। তবে আমি কোনও বাচ্চাকে এমনটা করে দেখাতে বলব না। এই বাচ্চাটির প্রশংসা না করে পারছি না।”

 

Previous articleভয় দেখিয়ে কিশোরীকে শারীরিক নির্যাতন, অন্তঃসত্ত্বা হয়ে পড়তেই পর্দা ফাঁস যুবকের!
Next articleপেট্রোল-ডিজেলের লাগাতার দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ জানিয়ে যে তথ্য দিলেন শমীক