রেড জোনের বর আর গ্রিন জোনের কনে, লকডাউনের স্মৃতি নিয়েই চার হাত এক হল

চন্দন বন্দ্যোপাধ্যায় 

রেড জোনের বর আর গ্রিন জোনের কনে, লকডাউনের বাধার মধ্যে কীভাবে হল বিয়ে? শাম্ব দিল্লিবাসী, মাধুরী কলকাতার।দুজনেই নিজের নিজের পেশায় সফল।
লকডাউনের মধ্যে এক রাজ্য থেকে আরেক রাজ্যে যাতায়াত বন্ধ। কিন্তু ওই যে কথায় বলে, রাখে হরি তো মারে কে। এখনও বুঝতে পারছেন না তো? বরং বিষয়টাএকটু খোলসা করেই বলা যাক।
অভিনব কান্ড করে বসছেন শাম্ব আর মাধুরী।
করোনার চোখরাঙানি কে দূরে ঠেলে অগস্টের বিয়ে এগিয়ে এনেছেন ৩০জুন । মঙ্গলবার এক শুভ মুহূর্তে চার হাত এক হলো। তা বলে একবারও ভাববেন না যেন যে লকডাউনের নিয়মবিধি মানা হয় নি । মাস্ক থেকে স্যানিটাইজার , গ্লাভস, দূরত্ববিধি বজায়, সতর্কতা -সবার সঙ্গে এগুলোও ছিল বিয়ের আসরে। লকডাউন কবে মিটবে সেই আশায় বসে না থেকে দুজনেই সিদ্ধান্ত নেয় বিয়ের দিনক্ষণ এগিয়ে আনার ।
সরকারি নির্দেশ মেনে আত্মীয় বন্ধু মিলিয়ে মাত্র ৫০জন বিয়েতে উপস্থিত ছিলেন ঠিকই, তবে বাকি নিমন্ত্রিতদেরও হতাশ করেননি তারা। ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিয়ে জুম অ্যাপে বাকিদের সঙ্গে বিয়ের আনন্দ ভাগ করে নিয়েছেন তারা।দুচারদিন আগেই কলকাতা এসে গিয়েছিলেন শাম্ব। মঙ্গলবার সন্ধেয় পুরোদস্তুর বিয়ে করে চার হাত এক হলো। ভালোবাসা, বিশ্বাস, পারস্পরিক বোঝাপড়া আর সঙ্গে লকডাউনের স্মৃতি নিয়ে নতুন জীবনের পথে হাঁটতে শুরু করল দুটি প্রাণ। সফল হোক স্বপ্ন,পূর্ণ হোক আশা। শুভেচ্ছা থাকলো আমাদেরও ।

Previous articleসমালোচকরা আয়নায় নিজেদের মুখ দেখাতে পারবেন তো! অভিজিৎ ঘোষের কলম
Next articleট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ইরানের!