দু’ যুগ পর কাটল খরা,  বাইশ গজে ফিরেই ইংল্যান্ডের মাটিতে টেস্ট জয় ক্যারিবিয়ানদের

করোনা আবহে বাইশ গজে ফিরেই জয় নিজেদের মুঠোয় করল ক্যারিবিয়ানরা ৷ ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ়ের প্রথমটিতে চার উইকেটে জয় ছিনিয়ে নিল ওয়েস্ট ইন্ডিজ় ৷ এই জয়ের নেপথ্য কারিগর জেরমি ব্ল্যাকউড ৷ পঞ্চম দিনে 200 রান তাড়া করতে নেমে একাই ১৫৪ বল খেলে ৯৫ রান তুলে দেন ক্যারিবিয়ান স্কোরবোর্ডে ৷ ততক্ষণে
৬ উইকেট পড়ে গিয়েছে । বাকি চারটি যায় গ্যাব্রিয়েলের পকেটে। প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন বেন স্টোকস।
ওয়েস্ট ইন্ডিজ বোলিংয়ের পর প্রথম ইনিংসে ব্যাটিংয়েও ভালো শুরু করে। তারা প্রথম ইনিংসে করে ৩১৪ রান। লিড নেয় ১১৪ রানের। প্রথম ইনিংস থেকে পাওয়া ওই লিডই তাদের ম্যাচ জিতিয়েছে। সফরকারীদের হয়ে প্রথম ইনিংসে কার্লোস ব্রাথওয়েট করেন ৬৫ রান। এছাড়া শেন ডউরিচের ব্যাট থেকে আসে ৬১ রান। ইংল্যান্ডের বেন স্টোকস চারটি ও জেমস অ্যান্ডারসন তিন উইকেট দখল করেন।
কিন্তু দ্বিতীয় ইনিংসেই ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। তোলে ৩১৩ রান। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ১১৪ রান তাড়া করে লিড নেয় ১৯৯ রানে। ইতিহাস ছুঁতে ব্রাথওয়েট-ব্লাকউডদের লক্ষ্য দাঁড়ায় ২০০ রান। টেস্টের পঞ্চম দিনে এই রান তোলা সহজ ছিল না। সেটা আরও কঠিন করে তোলেন ওয়েস্ট ইন্ডিজের ‘ঘরের শত্রু’ জোফরা আর্চার। মাত্র ৭ রানে ২ উইকেট তুলে নেন ইংল্যান্ডের হয়ে খেলা এই ওয়েস্ট ইন্ডিয়ান। ক্যারিবিয়ানরা ২৭ রানে হারায় ৩ উইকেট।
জার্মেইন ব্লাকউড মাটি আঁকড়ে পড়েছিলেন উইকেটে। খেলেছেন ৯৫ রানের ইনিংস। জয় এবং ব্লাকউডের সেঞ্চুরি যখন সময়ের ব্যাপার তখনই স্টোকসের বলে ফিরে যান তিনি। শেষ পথটা পাড়ি দেন হোল্ডার। টেস্ট জিতে আলিঙ্গনে বাঁধেন ক্যাম্পবেলকে।

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleসিন্ধিয়ার সঙ্গে দীর্ঘ বৈঠক, পাইলট আজ দেখা করতে পারেন বিজেপি সভাপতির সঙ্গেও