বাইপাসের ঘটনায় বেআব্রু পুলিশ, পুলিশের বিরুদ্ধে পুলিশের প্রকাশ্য বিস্ফোরণ

এবার পুলিশের বিরুদ্ধে পুলিশের অভিযোগ। এবং বিস্ফোরক। বাইপাসে লকডাউন ভেঙে জয় রাইডে বেরিয়ে দুই যুবক ও এক যুবতী দুই পুলিশ কর্মীকে আহত করে শনিবার সকালে। তারমধ্যে আহত সাব ইন্সপেক্টর তন্ময় দাসকে হাসপাতলে নিয়ে যাওয়া হয় ঘটনাস্থল থেকে। খবর পেয়ে কনস্টেবল তন্ময়ের স্ত্রী তিলজলা থানায় আসেন। কিন্তু অভিযোগ, সেখানে তন্ময়ের স্ত্রী সুলতার সঙ্গে অভব্য ব্যবহার করেন তারই সহকর্মীরা। ঘটনা শোনার পর আহত তন্ময় বাড়িতে বসে বলেন, এই অপমানের পর মনে হয় চাকরি ছেড়ে সবজি বিক্রি করা অনেক ভাল।

কনস্টেবল তন্ময় দাস

ঘটনা ঠিক কী হয়েছিল? তন্ময়ের স্ত্রী জানাচ্ছেন, ঘটনা জানার পর আমি তিলজলা থানায় আসি। উদ্দেশ্য, অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ জানানো। কিন্তু আমায় প্রথমে থানার ভিতরেই ঢুকতে দেয়নি। তন্ময়ের স্ত্রী পরিচয় দেওয়া সত্ত্বেও লাভ হয়নি। জোর করে ঢুকে ডিউটি অফিসারকে অভিযোগ জানাতে গেলে তুচ্ছ-তাচ্ছিল্য করে হটিয়ে দেওয়া হয় আমাকে। চোখের সামনে দেখছি জামাই আদরে রয়েছে অভিযুক্তরা। বাইরে অডি দাঁড়িয়ে। খাবার আসছে। কেউ না কেউ আসা যাওয়া করছে। ঠিক আছে অর্থ থাকলে পুলিশ এসব করে জানি। কিন্তু আমার অভিযোগ নেওয়া তো দূরের কথা, আমার সঙ্গে ভালভাবে কথাও বলা হয়নি। অপমানিত হয়ে বেরিয়ে আসি। বলুন ওই থানারই কর্মী আমার স্বামী। এটা কি আমার প্রাপ্য ছিল?

অভিযুক্ত তরুণী

বাড়িতে বসে তন্ময় ক্ষোভ উজাড় করে দিয়ে বলেন, আমরা তো রাস্তাতে মানুষের ভর্ৎসনা শুনি, এবার কর্মক্ষেত্রেও। আমার স্ত্রী থানায় গিয়েছে শুনে এক সহকর্মীকে ফোন করি। সে বলে পেট্রোলিংয়ে রয়েছি। অথচ আমি জানি ও কোথাও যায়নি, থানাতেই আছে। এসব দেখে আমার নিজের উপরই করুণা হচ্ছে। কেন এই চাকরি? যেখানে নিজের স্ত্রীর সম্মান নিজের থানাই রাখতে পারে না! আমি জানি আমার উপর চাপ আসবে।

ইতিমধ্যে রৌনক আগরওয়ালার বিরুদ্ধে মামলা হয়েছে, সঙ্গে তার দুই সঙ্গীও রয়েছে। কিন্তু একটি মহলের ধারণা, এই গর্হিত অপরাধ করা সত্ত্বেও দ্রুত খালাস পাবে বালিগঞ্জের অভিজাত আবাসনের বাসিন্দা রৌনক। অর্থ যে শেষ কথা বলে তা খোদ পুলিশকর্মী তন্ময়ও মেনে নিয়েছেন। কিন্তু প্রশ্ন হলো, থানায় স্ত্রীর সম্মানহানির কারণে মুখ খুলে তন্ময়কে শেষ পর্যন্ত ক্লোজ করা হবে না তো! এই আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না তথ্যভিজ্ঞ মহল।

 

Previous articleমহামারি আবহে চাকরিপ্রার্থীদের পাশে রাজ্য সরকার
Next articleকোভিড টেস্টের রিপোর্ট হাতে পেলেন সৌরভ, কী জানা গেলো?