Breaking: সারদায় রাঁচিতে নয়া মামলা সিবিআইর, চার জনকে নোটিশ দিতে কলকাতায় টিম

সারদা মামলায় হঠাৎ নাটকীয় মোড়। আচমকা রাঁচি থেকে তদন্ত শুরু করেছে সিবিআই। মামলার নম্বর আর সি ৮১। এই মামলায় চারজনকে নোটিশ দেওয়া হয়েছে। এই নোটিশ দিতে শনি ও রবিবার কলকাতায় সক্রিয় সিবিআইর রাঁচির টিম।

সারদায় সিবিআই কলকাতায় তিনটি মামলা চালাচ্ছে। এর বাইরে গুয়াহাটি ও ভুবনেশ্বরে মামলা আছে। ভুবনেশ্বরের মামলাটিকে সক্রিয় করা হচ্ছে বলে খবর আছে।

তার মধ্যে চাঞ্চল্যকর ঘটনা, রাঁচির সিবিআই টিম কলকাতায়। সেখানে যে একটি মামলা গোকুলে বাড়ছিল, বোঝা যায়নি। এখন নোটিস জারির সময় সেটি সামনে এসেছে।

২০১৪ সালে সারদা মামলা সিবিআইকে দেয় সুপ্রিম কোর্ট। তখন কলকাতার মামলাগুলি শুরু হয়। এখন জানা যাচ্ছে, অনেক পরে ২০১৮ সালে রাঁচিতে একটি মামলা শুরু করে সিবিআই। এখন ২০২০ সালে তার তদন্ত শুরু হয়েছে।

প্রথমেই সি আর পি সি ৯১ ধারায় নোটিস জারি হয়েছে চারজনের বিরুদ্ধে। এখন সিবিআই কর্তারা কলকাতায় এসে সেই নোটিশ দিচ্ছেন। সূত্রের খবর, চার জনের নামে নোটিস জারি হয়েছে। এঁরা হলেন সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায়, শুভজিৎ সেন এবং পিয়ালী মুখোপাধ্যায়। চতুর্থ নামটিতে সংশ্লিষ্ট মহিলার নাম বা পদবীতে আমাদের তথ্যে ভুল থাকতে পারে। এঁদের বিভিন্ন নথিপত্র জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে প্রশ্ন করা হলে দেবযানীর আইনজীবী অয়ন চক্রবর্তী বলেন,” আমার মক্কেলের বাড়িতে রাঁচি থেকে সিবিআই প্রতিনিধি এসে নোটিশ দিয়েছেন। আমরা এর সব আইনি দিক খতিয়ে দেখছি। এ নিয়ে কিছু বলার নেই।”

এদিকে, ভুবনেশ্বরের সারদা মামলা গতিশীল হওয়ার সঙ্গে সঙ্গে রাঁচির আচমকা তৎপরতার মধ্যে তাৎপর্য দেখতে পাচ্ছেন সংশ্লিষ্ট মহল। হঠাৎ রাঁচির মামলাটির সক্রিয়তা গভীর ইঙ্গিতবাহী বলে মনে করা হচ্ছে।

Previous articleমোদি সরকারের কূটনৈতিক জয়, শিখ বিচ্ছিন্নতাবাদী সংগঠনের দাবি খারিজ কানাডায়
Next articleগঙ্গার তলায় আর এক সুড়ঙ্গ! কেন এই পরিকল্পনা জানেন কী!