থানার মধ্যে বিস্ফোরণের ঘটনা জঙ্গি হামলা নয়, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

সকালে প্রকাশ্য দিবালোকে ভয়াবহ বিস্ফোরণে হঠাৎ কেঁপে ওঠে থানা। গুরুতর জখম হন ৫ পুলিশ কর্মী । প্রথমে জঙ্গি হামলা বলে সন্দেহ করা হয় কিন্তু ঢাকার জনবহুল এলাকা মিরপুরের গুরুত্বপূর্ণ পল্লবী থানার মধ্যেই বিস্ফোরণের পিছনে জঙ্গি হামলার কোনও সংযোগ নেই। এমনই জানিয়ে দিলেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পরে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় ঘটনাস্থল পরিদর্শন করে একই কথা জানান।

প্রসঙ্গত, বুধবার সকালে বিস্ফোরণে কেঁপে ওঠে পল্লবী থানা। এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েন। রাজধানী ঢাকার অতি গুরুত্বপূর্ণ পল্লবী এলাকার এই ঘটনায় মোট ৫ জন জখম হন।


সম্প্রতি বাংলাদেশ জুড়ে কোরবানির ঈদের আগে বিভিন্ন থানায় হামলার সতর্কতা জারি হয়। তার পরেই এই বিস্ফোরণের ঘটনা স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়ায়। পরে জানা যায়, ধৃত কয়েকজন ভাড়াটে খুনির সঙ্গে থাকা একটি মেশিনের ভিতর বোমা ছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যাদের আটক করা হয়েছে তারা ডাকাত দলের সদস্য। তাদের কাছে থাকা কিছু একটার বিস্ফোরণ হয়েছে। তবুও পুরো বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ এই ডাকাতদলের সঙ্গে অন্য কোন দলের যোগাযোগ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

Previous articleমানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের নাম বদলে হল শিক্ষা মন্ত্রক, পরিবর্তন শিক্ষানীতিতেও
Next articleআনলক 3-র গাইডলাইন প্রকাশ করল স্বরাষ্ট্রমন্ত্রক, কী কী ক্ষেত্রে মিলল ছাড়?