দীর্ঘ তিন দশকের আত্মবলিদানে পূর্ণ হল সংকল্প: মোহন ভগবত

অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর পর দেশবাসীকে দীর্ঘ বছরের ইতিহাস স্মরণ করাতে চাইলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত। তিনি বলেন, রাম মন্দির নির্মাণের সূচনার মধ্য দিয়ে দীর্ঘ তিন দশকে বহু মানুষের আত্মবলিদানের ফল এই রাম মন্দির। পূর্ণ হল সংকল্প। অযোধ্যায় রাম মন্দিরের অধিকার নিয়ে ৩০ বছর ধরে বহু মানুষ শহিদ হয়েছেন। লড়াই-সংগ্রাম করেছেন।

এদিন ভূমিপুজোর পর দেশবাসীর উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে মোহন ভগবত বলেন, “এই মন্দির নির্মাণের জন্য বহু মানুষ আত্মবলিদান দিয়েছেন। তাঁদের আত্মবলিদানের মধ্য দিয়েই রাম মন্দির নির্মাণের স্বপ্ন আজ পূরণ হলো দেশে। একইসঙ্গে আমাদের সংকল্প পূর্ণ হল।”

তিনি আরও বলেন, “গত ৩০ বছর ধরে লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে যে স্বপ্ন আমরা দেখেছি, আজ তা বাস্তবায়িত হলো। অযোধ্যায় ভগবান শ্রীরামের মন্দিরের নির্মাণ কার্যের সূচনার মধ্য দিয়ে শতাব্দী প্রাচীন আশা পূর্ণ হওয়ায় আজ দেশবাসী আনন্দিত ও গর্বিত”।

সবশেষে আরএসএস প্রধান বলেন, “আমাদের কাজ আমরা করে যাব। এখন থেকে আমাদের কাজ হবে, হৃদয়ে যে রাম মন্দির প্রতিষ্ঠার লক্ষ্য রয়েছে তাকে ধীরে ধীরে গড়ে তোলা। এবং সমৃদ্ধির চূড়ায় পৌঁছে দেওয়া। হিন্দু ধর্ম সকল মানুষের উন্নতি চায়, সকল মানুষকে সমান চোখে দেখতে চায়, সকল মানুষকে একসঙ্গে নিয়ে চলতে চায়।”

Previous article‌স্কুল খুললে ভাইরাসের দ্বিতীয় ধাক্কা আসবে, আশঙ্কা গবেষকদের
Next articleরাম মন্দিরের ভূমিপুজো নিয়ে ভারতকে কটাক্ষ পাকিস্তানের