দেহ সৎকারের পরে জানা গেল মৃত্যু কোভিডে, আতঙ্ক সিউড়িতে

দেহ সৎকারের পরে জানা গেল মৃত্যু কোভিডে। আতঙ্ক বীরভূমের সিউড়ির করিধ্যা গ্রামের সেন পাড়ায়। মৃত ব্যক্তির সংস্পর্শে আসা আত্মীয়-পরিজনের তালিকা তৈরি করে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। শুক্রবার লালারসের নমুনা সংগ্রহ করা হবে সকলের।

4 অগাস্ট ভুবন সেন নামে এক ব্যক্তি মারা যান। বৃহস্পতিবার তাঁর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এরপরই এলাকায় আতঙ্ক ছড়ায়। কারণ পরীক্ষার রিপোর্ট পাওয়ার আগেই তাঁর দেহ সৎকার করে পরিবারের লোকেরা। শুধু তাই নয়, সেই সৎকারের গ্রামের বহু লোক উপস্থিত ছিলেন বলে অভিযোগ। কয়েকদিন ধরেই জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। গত 31 জুলাই ভুবন সেন সিউড়ি হাসপাতালের এক চিকিৎসককে প্রাইভেট চেম্বারে দেখিয়েছিলেন। ওই চিকিৎসক তাঁকে করোনা পরীক্ষা করার পরামর্শ দেন। সেইমতো তিনি সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে লালারসের নমুনা দিয়ে আসেন। ইতিমধ্যেই ওই ব্যক্তি বাড়িতেই গুরুতর অসুস্থ হয়ে হয়ে পড়লে মঙ্গলবার সকালে পরিবারের লোকজন তাঁকে হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। আত্মীয় পরিজনদের অভিযোগ মৃতদেহ ময়নাতদন্ত না করেই ছেড়ে দেওয়া হয়। যদিও স্থানীয় বাসিন্দাদের দাবি প্রভাব খাটিয়ে দেহ হাসপাতাল থেকে ময়নাতদন্ত না করিয়েই নিয়ে যান পরিবারের সদস্যরা। স্থানীয় ভুঁইফোড়তলা শ্মশানে সৎকার করা হয়।

ভুবন সেনের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর জেলা স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সংস্পর্শে আসা সকলের করোনা পরীক্ষা করাতে বলা হয়। বীরভূম স্বাস্থ্য জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি বলেন, “দেহ ময়নাতদন্ত না করে কীভাবে ছেড়ে দিয়েছিল সেটা বলতে পারব না। তবে সংস্পর্শে আসা সকলের করোনা ভাইরাসের পরীক্ষা করা হবে”।

Previous articleসুশান্ত মৃত্যু রহস্য: সিট গঠন করল সিবিআই
Next articleরামের পথ ধরে কর্নাটকে এবার ১২০০ কোটির আকাশছোঁয়া হনুমান মূর্তি