রাজ্যের মহামারি- পর্যালোচনায় মঙ্গলবার ফের ভার্চুয়াল বৈঠকে মোদি-মমতা

রাজ্যের এই মুহুর্তের মহামারি পরিস্থিতি স্বাভাবিক জীবনে ফেরার ক্ষেত্রে কতখানি বাস্তবোচিত, তা নিয়ে মঙ্গলবার ফের ভার্চুয়াল বৈঠকে মুখোমুখি হতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের খবর, মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে অন্য একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়েরও নবান্ন থেকে ভার্চুয়াল বৈঠকে যোগ দেওয়ার কথা। বৈঠকে রাজ্যের সার্বিক মহামারি পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমেই এই বৈঠক হবে।

এই বৈঠকের ওপরই নির্ভর করছে রাজ্যগুলির পরবর্তী লকডাউন ভবিষ্যৎ।
রাজ্যে সংক্রমণ কার্যত এক লক্ষ ছুঁতে চলেছে। বাংলায় সংক্রমণ বৃদ্ধি পেতে থাকায় কেন্দ্র ফের টানা লকডাউনের কথাবার্তা ভাবছে৷ কিন্তু চূড়ান্ত ঘোষণার আগে যে রাজ্যগুলিতে এখনও সংক্রমণ বেড়ে চলেছে, সেইসব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলে নিতে চান প্রধানমন্ত্রী। ওই সব রাজ্যের মুখ্যমন্ত্রীরা ঠিক কী চাইছেন, সেটাই জানতে চান প্রধানমন্ত্রী।
এদিকে, নবান্ন সূত্রে জানা গিয়েছে, বাংলার মুখ্যমন্ত্রী আর কোনও ভাবেই টানা লকডাউন চান না৷ বর্তমানে যেমন সপ্তাহে ২ দিন করে লকডাউন চলছে তিনি চান তেমনই হোক৷

জানা গিয়েছে, মঙ্গলবার পশ্চিমবঙ্গ ছাড়া আরও যে ৯ টি রাজ্যের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করবেন সেগুলি হল, অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাত, কর্ণাটক, মহারাষ্ট্র, পঞ্জাব, তামিলনাড়ু, তেলেঙ্গেনা ও উত্তরপ্রদেশ। রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পশ্চিমবঙ্গ সহ এই ১০টি রাজ্যের মুখ্যসচিবদের এই মর্মে চিঠিও পাঠানো হয়েছে।
বৈঠকে মুখ্যমন্ত্রীদের পাশাপাশি হাজির থাকতে বলা হয়েছে প্রতিটি রাজ্যের মুখ্যসচিব ও স্বাস্থ্যসচিবদের৷ কেন্দ্রের তরফে বৈঠকে প্রধানমন্ত্রীর পাশে থাকবেন ক্যাবিনেট সচিব, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিব।

Previous articleকংগ্রেসে পূর্ণ মেয়াদের সভাপতি নিয়োগের দাবি শশী থারুরের
Next articleব্রেকফাস্ট নিউজ