নতুন সংস্থার ব্র্যান্ডিংয়ের কর্পোরেট লুকে ইস্টবেঙ্গল তাঁবু, ফের জাগলো আইএসএল স্বপ্ন

চির প্রতিদ্বন্দ্বীরা অনেক আগেই এটিকে-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএল টুর্নামেন্ট নাম লিখিয়েছে। কিন্তু ইস্টবেঙ্গলের ভাগ্যে কী আছে? ক্লাবের শতবর্ষ পূর্তির বছরে লাল-হলুদ ব্রিগেড আইএসএল খেলবে? এই প্রশ্ন, এই জল্পনা এখন শুধু ইস্টবেঙ্গল জনতার নয়, ময়দানি ফুটবল মহলে কান পাতলেই শোনা যাচ্ছে।

এফএসডিএল দশ দলের আইএসএলের প্রাথমিক ঘোষণা করে দিলেও এই মেগা টুর্নামেন্টে খেলার আশা কিন্তু এখনও ছাড়ছেন না ইস্টবেঙ্গল কর্তারা। কিন্তু আশার ক্ষীণ আলোটুকুও যে হারিয়েছে ধোঁয়াশায়! আর এই ধোঁয়াশার মধ্যেই লাল-হলুদের নতুন স্পনসর নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

এদিকে ফের ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য সুখবর। আসন্ন মরসুমে ক্লাব আইএসএলে খেলবে কিনা, ছবিটা পরিষ্কার না হলেও সম্পূর্ণ আশা এখনও শেষ হয়ে যায়নি, নতুন ব্র্যান্ডিংয়ে ক্লাব তাঁবু সেজে ওঠার পর এমনটা বলতে অসুবিধা নেই।

ইস্টবেঙ্গলে কানাঘুষো খবর, কর্তারা দু-একদিনের মধ্যেই নাকি নতুন ইনভেস্টারের নাম ঘোষণা করতে পারেন। তার আগে ইস্টবেঙ্গল জুড়ে নতুন এক কোম্পানির ব্র্যান্ডিং শুরু হয়ে গেল। ভোলটাস-বেকোর ব্র্যান্ডিংয়ের সাজলো ইস্টবেঙ্গল তাঁবু। গ্যালারি এবং তাঁবুতে ব্র্যান্ডিং দেখে সমর্থকদের মনে প্রশ্ন জাগছে, তবে ভোলটাস-বেকোই কি এবারের ইস্টবেঙ্গলের মূল স্পনসর? শোনা যাচ্ছে, ক্লাবকে চুক্তি অনুযায়ী নির্দিষ্ট টাকা দিলেও ইস্টবেঙ্গলের ফুটবল দলের সঙ্গে ভোলটাস বেকো সরাসরি যুক্ত নাও হতে পারে।

অন্যদিকে, এফএসডিএলের পক্ষ থেকে ১০ অগাস্টের মধ্যে আইএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলিকে নতুন মরসুমের জন্য হোম-অ্যাওয়ে জার্সির নকশা জমা দিতে বলা হয়েছিল। কিন্তু জার্সির নকশা জমা পড়ার মধ্যে ইস্টবেঙ্গলের নাম নেই। ফলে এবার ইস্টবেঙ্গলের আইএসএল ভাগ্য এখন পর্যন্ত বিশ বাঁও জলে।

তবে ফুটবলের ময়দানে ইস্টবেঙ্গল মানেই চমক। তাই শেষ পর্যন্ত ইস্টবেঙ্গল স্পনসর ঘোষণা করে ফাইনাল ল্যাপে ফের একবার চমক দিতে পারে কিনা সেটাই দেখার।

Previous articleমালদা কংগ্রেসে ব্যাপক ভাঙন, কয়েকশো নেতা-কর্মী যোগ দিলেন তৃণমূলে
Next articleBREAKING: করোনা নয়, ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত