শাটলারদের জাতীয় শিবিরেও এবার করোনার ছায়া, ফের বন্ধ গোপীচাঁদ ব্যাডমিন্টন অ্যাকাডেমি

হায়দরাবাদে ব্যাডমিন্টনের জাতীয় শিবিরেও এবার করোনার ছায়া।
শিবির শুরুর এক সপ্তাহের মধ্যে কোভিড-১৯ এর রিপোর্ট পজিটিভ এল শাটলার এন সিক্কি রেড্ডি এবং ফিজিওথেরাপিস্ট কিরণ জর্জ-এর। রাজ্য সরকারের অনুমতি নিয়েই তারা জাতীয় শিবিরে অনুশীলন শুরু করেছিলেন । কিন্তু এভাবে করোনা আক্রান্ত হতে পারেন বলে কারোরই ধারণা ছিল না। ফলে ফের স্যানিটাইজেশনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে হায়দরাবাদের পুল্লেলা গোপীচাঁদ ব্যাডমিন্টন অ্যাকাডেমি।
এন সিক্কি রেড্ডি এবং কিরণ জর্জের করোনা আক্রান্তের খবর প্রকাশ করেছে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। তবে অ্যাথলিট এবং ফিজিওথেরাপিষ্ট দু’জনেই উপসর্গহীন বলে সাই সূত্রে জানা গিয়েছে । ‘অ্যাথলিট, কোচ এবং সাপোর্ট স্টাফ সহ শিবিরের প্রত্যেকের গত ৭ অগস্ট শিবির শুরুর আগে বাধ্যতামূলক করোনা পরীক্ষা করা হয়েছিল সাই’য়ের তরফ থেকে। তাদের মধ্যে দু’জনের রিপোর্ট পজিটিভ এসেছে।’ পুল্লেলা গোপীচাঁদ জানিয়েছেন, নিয়মবিধি মেনে আগাম সতর্কতামূলক সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। তাই প্লেয়াররা খুব শীঘ্রই নিরাপদে অনুশীলনে ফিরতে পারবে।
আক্রান্ত মহিলা শাটলার এবং ফিজিও দু’জনেই হায়দরাবাদের বাসিন্দা এবং রিপোর্ট পজিটিভ আসার পর দু’জনকেই দ্রুত হোম আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে প্রাথমিকভাবে রেড্ডি এবং কিরণের সংস্পর্শে আসা সকলকে আরসি পিসিআর পরীক্ষার নির্দেশ দিয়েছে সাই কর্তৃপক্ষ।
উল্লেখ্য, গত ৫ অগস্ট থেকে রাজ্যে গাইডলাইন মেনে সমস্তরকম স্পোর্টিং ইভেন্ট চালু করার অনুমতি দিয়েছে তেলেঙ্গানা সরকার। অলিম্পিকে পদক জয়ের লক্ষ্যকে সামনে রেখে ৭ অগস্ট সিন্ধু-সাইনা সহ পুল্লেলা গোপীচাঁদ ব্যান্ডমিন্টন অ্যাকাডেমিতে অনুশীলন শুরু করেন দেশের ৮ জন প্রথম সারির শাটলার। এদের মধ্যে ছিলেন কিদাম্বি শ্রীকান্ত, অশ্বিনী পোনাপ্পা, বি সাই প্রনীথ, সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং এন সিক্কি রেড্ডি। কিন্তু করোনার থাবা তাদের সেই প্রস্তুতি থমকে দিয়েছে ।

Previous articleচূড়ান্ত বর্ষের পরীক্ষা নিয়ে অব্যাহত জট, ফের শুনানি মঙ্গলবার
Next articleরেড রোডে কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য বিশেষ গান রচনা মমতার