স্বাধীনতা দিবসে রক্তদানে সোমেন স্মরণে বাগুইআটি ইউথ ফোরাম

অতিমারির সময় কঠিন পরিস্থিতি। ব্লাডব্যাঙ্ক গুলিতে মিলছেনা প্রয়োজনীয় রক্ত । বাগুইআটি ইউথ ফোরাম ৭৪ তম স্বাধীনতা দিবসের দিন আয়োজন করে রক্তদান শিবিরের। প্রতিবছরই স্বাধীনতা দিবসের দিন তারা রক্তদান শিবিরের আয়োজন করে। কিন্তু এই বছরটি অন্যান্য বছরের থেকে একেবারে ব্যতিক্রমী। অভিভাবকের মত যিনি প্রতিবছর স্বাধীনতা দিবসের দিন উপস্থিত থাকতেন বাগুইআটি ইউথ ফোরামের এই রক্তদান শিবিরে, আজ তাঁর আসন শূন্য। প্রয়াত হয়েছেন বর্ষিয়ান কংগ্রেস নেতা সোমেন মিত্র। এবারের রক্তদান শিবির তাই তাঁর স্মরণে ।

বাগুইআটি ইউথ ফোরামে এদিন সকালে রাজ্য সরকারের ‘মোবাইল ব্লাড’ ভ্রাম্যমাণ শিবিরে হয় রক্তদান। ইউথ ফোরামের পক্ষ থেকে সোমেশ্বর বাগুই বলেন, “প্রতিবছর স্বাধীনতা দিবসের দিন আমরা রক্তদান শিবিরের আয়োজন করি। আমাদের শিবিরে উপস্থিত থাকতেন বর্ষিয়ান কংগ্রেস নেতা সোমেন মিত্র ।এবছর দাদাকে আমরা হারিয়েছি। তাঁর স্মরণে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।”

স্বাস্থ্যবিধি মেনে এদিন রক্তদান শিবির হয়। ‘মোবাইল ব্লাড’ ভ্রাম্যমাণ শিবিরে রক্তদাতারা রক্ত দান করেন। বাগুইআটি ইউথ ফোরামের পক্ষ থেকে জানানো হয়, প্রায় ১০০ জন দাতা রক্ত দিতে চেয়েছিলেন। কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে একসঙ্গে এতজনের রক্ত নেওয়া সম্ভব হয়নি । তাই ৬০ জন দাতার রক্ত নেওয়া হয় ।

অতিমারির পরিস্থিতিতে শুধু রক্ত দান নয়, বাগুইআটি ইউথ ফোরাম আরও একটি বার্তা দিল সমাজকে। প্রত্যেক দাতাদের হাতে তুলে দেওয়া হয় একটি করে গাছের চারা। দূষণ মুক্ত সমাজ গড়তে সবুজের বার্তা দিতেই এই চারা গাছ তুলে দেওয়ার ভাবনা বলে জানানো হয়েছে ইউথ ফোরামের পক্ষ থেকে।

Previous article“আমরা কি সত্যিই স্বাধীন?” স্বাধীনতা দিবসে প্রশ্ন উস্কে দিলেন মিমি
Next articleমহম্মদ রিজোয়ানের দুরন্ত লড়াইয়ে দুশো রানের গণ্ডি পেরোল পাকিস্তান