ফের মানবিক মুখ মিমির, এবার ফুটপাতের অসুস্থ বৃদ্ধকে ভর্তি করালেন হাসপাতালে

২০১৯ সালে সংসদীয় রাজনীতিতে প্রথমবারের জন্য হাতে খড়ি বলিউডের শীর্ষ অভিনেত্রী মিমি চক্রবর্তীর। সিপিএমের হেভিওয়েট প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে বড় মার্জিনে হারিয়ে যাদবপুরের সাংসদ নির্বাচিত হয়েছিলেন তৃণমূল প্রার্থী মিমি। মিমির প্রার্থী হওয়ার পর থেকেই নিন্দুকেরা ভ্রু কুঁচকে ছিলেন। অনেকেরই বক্তব্য ছিল, “রুপোলি পর্দার মিমি রাজনীতির কী বোঝেন!” অথবা “মিমির সাংসদ হওয়ার কোনও যোগ্যতাই নেই!” কিন্তু এর পর থেকে একের পর এক সামাজিক কাজ করে মিমি বুঝিয়ে দিয়েছেন, রাজনীতি করতে গেলে রাজনৈতিক ব্যক্তিত্ব হওয়ার প্রয়োজন হয় না। মানবিকতা থাকলে এবং কাজ করার ইচ্ছা থাকলে যে কোনও ক্ষেত্র থেকে এসেই আপনি রাজনীতিতে যোগ দিতে পারেন। ভোটে জিততে পারেন। এবং মানুষের জন্য কাজ করতে পারেন।

এবার ফের মানবিক মুখ দেখা গেল সাংসদ-অভিনেত্রী
মিমি চক্রবর্তীর। সোশ্যাল মিডিয়ায় এক অসুস্থ বৃদ্ধের কথা জানতে পেরে তাঁকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করলেন মিমি।

সম্প্রতি, কলকাতার শেক্সপীয়র সরণিতে এক অসুস্থ বৃদ্ধকে রাস্তায় পাতা বেঞ্চের উপর পড়ে থাকতে দেখেন আরাধনা চট্টোপাধ্যায় ও জয়দীপ সেন। তাঁরা দেখেন বৃদ্ধের পায়ে গ্যাংরিন হয়ে গিয়েছে। তাঁর পায়ে সংক্রমণ এতটাই বেশি যে উঠে দাঁড়ানোর ক্ষমতাও পর্যন্ত ছিল না। ওই বৃদ্ধকে আরাধনা ও জয়দীপ খাবার এবং জল দেন। বৃদ্ধের অবিলম্বে চিকিৎসার প্রয়োজনীয়তা ও তাঁরা দু’জন অনুভব করেন। তারা দুজন ওই বৃদ্ধকে পথে ফেলে চলে যাননি। বিভিন্ন হাসপাতালের সঙ্গে যোগাযোগ করারও চেষ্টাও করেন আরাধনা-জয়দীপ। কিন্তু করোনা পরিস্থিতিতে বৃদ্ধকে চিকিৎসার জন্য রাজি হয়নি কোন হাসপাতালই। কোনও উপায় না দেখে সোশ্যাল মিডিয়ায় বিবরণ-সহ পুরো ঘটনা পোস্ট করেন আরাধনা ও জয়দীপ। আর তাঁদের সেই পোস্ট চোখে পড়তেই বৃদ্ধকে সাহায্যের জন্য এগিয়ে আসেন মানবিক মিমি চক্রবর্তী।

জানা গিয়েছে, মিমি প্রথমে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করে ওই অসুস্থ বৃদ্ধকে তড়িঘড়ি শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন তিনি। ভর্তি করেই দায় এড়িয়ে যাননি যাদবপুরের তৃণমূল সাংসদ। হাসপাতালে সঙ্গে যোগাযোগ করে নিয়মিত এই বৃদ্ধের শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছেন তিনি।

মিমির এমন উদ্যোগে রাজ্যজুড়ে প্রশংসার ঝড় বইছে। নেটিজেনরা সাংসদ-অভিনেত্রীর এমন মানবিক কাজকে কুর্নিশ জানিয়েছেন।

Previous articleপুজোর মেজাজের সঙ্গে তাল মিলিয়ে ‘ওহো’-র লাইটওয়েট পরিকল্পনা
Next articleমুখ্যমন্ত্রী হিসেবে কাউকেই প্রজেক্ট করা হবেনা, জানালেন বিজয়বর্গীয়