সরেছে নিম্নচাপের মেঘ, আর্দ্রতায় নাকাল রাজ্যবাসী…

নিম্নচাপের প্রভাবে বেশ কদিন টানা বৃষ্টি। মেঘ কবে সরবে? এই ছিল প্রশ্ন । কিন্তু নিম্নচাপের মেঘ কাটতেই আর্দ্রতা জনিত অস্বস্তিতে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। এখন আবার শুরু হয়েছে বৃষ্টির দিন গোনা । হাওয়া অফিস জানিয়েছে, সুস্পষ্ট নিম্নচাপ সরে ছত্রিশগড় মধ্যপ্রদেশে অবস্থান করেছে। আরও জোরে উত্তরপ্রদেশে ঢুকে শক্তি হারাবে নিম্নচাপ। মৌসুমী অক্ষরেখার সক্রিয়। এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কিন্তু দক্ষিণবঙ্গে আপাতত  ভারী বৃষ্টির আশা নেই । তবে শনিবার দক্ষিণবঙ্গে বেশকিছু জেলায় সকাল থেকেই চলছে মেঘ রোদের লুকোচুরি খেলা।

 

এদিকে, হাওয়া অফিস জানিয়েছে সপ্তাহান্তে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। তবে আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আর নেই। কলকাতায় দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি থাকবে।বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি হবে।


হাওয়া অফিস সূত্রে খবর,  শনিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।

এদিকে মৌসম ভবন জানিয়েছে ,এই মুহূর্তে ভারতবর্ষের জোড়া নিম্নচাপ রয়েছে। একটি নিম্নচাপ দক্ষিণ পশ্চিম রাজস্থানী ও অপরটি সুস্পষ্ট নিম্নচাপ রূপে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে। এই দুই নিম্নচাপের প্রভাবে পূর্ব মধ্য ও উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী রবিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।

 

Previous articleকরম পুজো উপলক্ষ্যে ছুটি ঘোষণা রাজ্যের
Next articleবিমানের ভেতর মাস্ক পরা নিয়ে কড়া পদক্ষেপ ডিজিসিএ-র