পুজোর আগেই হাল ফেরাতে হবে রাস্তার, নির্দেশ মুখ্যমন্ত্রীর

ফাইল চিত্র

বর্ষায় বেহাল অবস্থা রাস্তার। টানা বৃষ্টিতে রাস্তার বিভিন্ন অংশে জমে আছে জল। খানাখন্দে ভরা রাস্তায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এবার পুজোর আগেই সমস্ত রাস্তার হাল ফেরানোর কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পরিষ্কার জানিয়ে দেন, আগামী সপ্তাহের মধ্যে বেহাল রাস্তার রিপোর্ট জমা দিতে হবে । রিপোর্ট পাওয়ার পর রাস্তার কাজ শুরু হবে। সমীক্ষার রিপোর্ট পাওয়ার পর নবান্নে হবে বিশেষ বৈঠক।

নবান্ন সূত্রে খবর, রাস্তা সারাইয়ের হিসেব তৈরি করে পাঠানো হবে অর্থ দফতরকে। ইতিমধ্যেই সবরকম পদক্ষেপ শুরু করেছে নবান্ন। শুধু বড় রাস্তা নয়, পাড়ার ছোট রাস্তা, গ্রামের রাস্তা খতিয়ে দেখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই ইতিমধ্যেই সখেরবাজার শখের বাজারের গুরুত্বপূর্ণ রাস্তার প্যাচওয়ার্কের কাজ শুরু হয়েছে। পাশাপাশি ব্যারাকপুর থেকে কাঁচরাপাড়া যাওয়ার রাস্তার কাজ শুরু হয়েছে।
প্রসঙ্গত, ইএম বাইপাসের হাল সবথেকে খারাপ। সামান্য বৃষ্টিতেই জল জমে। সোনারপুর থেকে সায়েন্স সিটি যাওয়ার এই রাস্তা নিয়ে রয়েছে বহু অভিযোগ। সোনারপুর পঞ্চায়েতের তরফে বলা হয়, “এই রাস্তা ভালোই ছিল বর্ষার ফলে খারাপ হয়েছে।” তবে অটো, টোটো চালক এবং পথচারীরা রাস্তার বেহাল দশা নিয়ে অভিযোগ করেছেন।

Previous articleসেপ্টেম্বরের শেষ সপ্তাহে নবান্ন অভিযানের ডাক বিজেপি যুব মোর্চা’র
Next articleরাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশিষ্ট আইনজীবী কাশীকান্ত মৈত্র প্রয়াত