পড়ুয়াদের কেরিয়ার গড়ার সঠিক দিশা দেখাল ”Master Mentor 2024″

এদিনের অনুষ্ঠানে এই ওয়ার্ডের সফল পড়ুয়াদের সম্বর্ধনা দেওয়ার পাশাপাশি, তাদের কারিগরী শিক্ষার সঠিক দিশা দেখানোর ব্যবস্থা করা হয়েছিল

মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের সফল পড়ুয়াদের কেরিয়ার গড়ার সঠিক দিশা দেখাতে অনুষ্ঠিত হল ”Master Mentor 2024″। রবিবার মুকুন্দপুর ভবন মাঠে ,কলকাতা পুরসভার ১০৯ নম্বর ওয়ার্ডের পুর প্রতিনিধি অনন্যা বন্দ্যোপাধ্যায়ের সহযোগিতায় আয়োজিত “Master Mentor 2024” অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, অ্যাডামাস ইউনিভার্সিটির চ্যান্সেলর সমিত রায় সহ শিক্ষা জগতের বিশিষ্ট ব্যক্তিরা। এদিনের অনুষ্ঠানে এই ওয়ার্ডের সফল পড়ুয়াদের সম্বর্ধনা দেওয়ার পাশাপাশি, তাদের কারিগরী শিক্ষার সঠিক দিশা দেখানোর ব্যবস্থা করা হয়েছিল।
শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, শিক্ষার প্রসারে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা অত্যন্ত সাহসিকতার পরিচয়। জীবনের সফল হতে গেলে ছাত্রছাত্রীদের আগে যোগ্য হয়ে উঠতে হবে। রাজ্য সরকার পড়ুয়াদের পাশে আছে। সাইকেল থেকে, বই থেকে, উচ্চ শিক্ষার জন্য ঋণ দেওয়া থেকে, সব ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার পড়ুয়াদের পাশে আছে।
বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, এখানে শুধু ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা দেওয়া হচ্ছে না। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাস করার পর তাদের কেরিয়ার গড়তে সঠিক দিশা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। যাদের কেউ নেই তাদের পাশে মমতা বন্দ্যোপাধ্যায় আছেন। ১০৯ নম্বর ওয়ার্ডের পুর প্রতিনিধি অনন্যা বন্দ্যোপাধ্যায় বলেন, ছাত্র-ছাত্রীদের ভীত গড়ে দিতে আমরা চেষ্টা করছি। ১০৯ নম্বর ওয়ার্ড কলকাতার বুকে মধ্যবিত্ত অঞ্চল হিসেবেই পরিচিত। আসলে এটা কেরিয়ার ফেয়ার। আমাদের স্লোগান- পেশার জন্য পড়ার হাট। গতানুগতিক পথে পড়া নয়, টেকনিক্যাল-প্রফেশনাল কোর্স সম্বন্ধে এই ওয়ার্ডের পড়ুয়াদের সাহায্য করতে এমন উদ্যোগ।





Previous articleফের রক্তাক্ত মণিপুর! দুষ্কৃতীদের গুলিতে প্রাণ গেল রামের, আহত আরও ২
Next articleগায়ে জড়ানো তার, অস্বাভাবিক মৃত্যু হাতির! কারণ নিয়ে ধোঁয়াশা